ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

গণঅভ্যুত্থানে নিহতদের সরকারি ভাবে ভাতা দেওয়া হবে: উপদেষ্টা নাহিদ

নিউজ ডেস্ক | প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫৭; আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:১৫

 

৭১ এর মুক্তিযুদ্ধের পর বাংলাদেশের নতুন স্বাধীনতা বলা হয় বৈষ্যমবিরোধী ছাত্র-জনতার আন্দোলনকে। এই আন্দোলকে ঘিরে সারা দেশে বিগত ফ্যাসিষ্ট সরকার ছাত্র-জনতার উপর চালিয়েছিল নির্মম আর ভয়ংকর হত্যাযজ্ঞ। বিগত সরকারের পুলিশবাহিনী এবং তাদের দোষররা হত্যা করেছিল সাধারণ ছাত্র-জনতাকে।

ছাত্র-জনতার আন্দোলনে যারা প্রাণ হারিয়েছেন, তাদের পরিবারের দেখভালের দায়িত্ব সরকার নেবে বলে জানিয়েছেন টেলিযোগাযোগ উপদেষ্টা নাহিদ ইসলাম। ঢাকার বাইপাইলে পুলিশের গুলিতে নিহত রমজান আলীর পরিবার বৃহস্পতিবার সচিবালয়ে সাক্ষাৎ করতে এলে তিনি এ কথা জানান।

উপদেষ্টা নাহিদ বলেন, “গণঅভ্যুত্থানের সময় যেভাবে ছাত্র-জনতা রাস্তায় নেমে এসেছিল, তাদের রক্তের বিনিময়ে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি। শহীদদের জন্যই আমরা বেঁচে আছি, বাক স্বাধীনতা ফিরে পেয়েছি।” 

তিনি রমজান আলীর পরিবারের খোঁজখবর নেন; পাশাপাশি আন্দোলন নিহত সবার পরিবারকে মাসিক ভাতাসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়ার অঙ্গীকার করেন। 

উপদেষ্টার সাথে সাক্ষাতের সময় রমজানের পরিবার থেকে তার বাবা ও ছোট বোন উপস্থিত ছিলেন।রমজান নাটোরের সিংড়ার একটি কলেজে ডিগ্রির শিক্ষার্থী ছিলেন। পরিবারের কেউ উপার্জনক্ষম না থাকায় তিনি বাইপাইলে একটি মাছের আড়তে কাজ করতেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া এই শিক্ষার্থী ৫ অগাস্ট ওই এলাকায় পুলিশের গুলিতে নিহত হন।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top