ঢাকা বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

দ্রুততম সময়ের মধ্যে জাতীয় নির্বাচন করতে হবে : তারেক রহমান

নিউজ ডেস্ক | প্রকাশিত: ৮ আগস্ট ২০২৪ ১৩:০২; আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ২২:০০

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ‘দ্রুততম সময়ের মধ্যে জাতীয় নির্বাচন করতে হবে। দ্রুততম সময়ের মধ্যে জনগণের প্রতিনিধিদের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।’

ছাত্র-জনতার গণবিষ্ফোরণে শেখ হাসিনা দেশ পদত্যাগ করে দেশ ত্যাগের পর বিএনপি আয়োজিত বিশাল বিজয় জনসমাবেশে লন্ডন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে তিনি এ কথা বলেন। বুধবার নয়পল্টনে বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশে ভার্চ্যুয়ালি বক্তব্য দেন তারেক রহমান।

শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, উন্মুক্ত হয়েছে গণতন্ত্রের দ্বার। প্রশাসনের প্রতি আহ্বান শক্ত হাতে আইনশৃঙ্খলা নিশ্চিত করুন। ধর্ম, বর্ণের কারণে কেউ যেন নিরাপত্তাহীনতায় না থাকে। মুসলমান, হিন্দু ,খ্রিস্টান বৌদ্ধ যাই হোক না কেন তার নিরাপত্তায় ঢাল হয়ে দাঁড়ান। আমাদের প্রথম পরিচয় আমরা বাংলাদেশি।

পুলিশকে দায়িত্ব পালনে সহযোগিতার আহ্বান জানিয়ে তারেক রহমান বলেন, পুলিশ জনগণের শত্রু নয়। গণহত্যাকারী হাসিনা আইনশৃঙ্খলা বাহিনীকে জনগণের শত্রু হিসেবে দাঁড় করিয়েছে। অধিকাংশ পুলিশ কর্মকর্তা চাকরিবিধি মেনেই দায়িত্ব পালনের চেষ্টা করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, দেশে সাধারণ মানুষ ও ছাত্রজনতার বিপ্লবের মাধ্যমে স্বৈরাচার হাসিনার পতন হয়েছে। এ বিজয়কে চূড়ান্ত রূপ দিতে হলে দেশের মানুষকে নিরাপত্তা দিতে হবে। যারা দুর্বৃত্ত লুটতরাজ তাদের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই। প্রতিটি পাড়ায় মহল্লায় মুসলিম, হিন্দু, খ্রিষ্টানসহ সবার নিরাপত্তার দায়িত্ব পালন করতে হবে।

সারা দেশের বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে তারেক রহমান বলেন, সারা দেশে বিএনপির যে নেতাকর্মীরা রয়েছেন, তারা জনগণের নিরাপত্তায় এগিয়ে আসুন। যার যেমনই বিশ্বাস হোক না কেনো, তাদের নিরাপত্তার দায়িত্ব আপনারা নেবেন। বুক পেতে জনগণকে রক্ষা করবেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেন, নিয়োগ বা প্রমোশনে  মেধা সর্বাধিকার অগ্রাধিকার থাকতে হবে। উন্নয়নে বৈদেশিক নির্ভরতা কমিয়ে আনতে হবে। দেশে কর্মসংস্থান সৃষ্টি করে বেকার সমস্যা সমাধান করতে হবে। সবার জন্য সুবিচার নিশ্চিত করতে আইনের শাসন নিশ্চিত করতে হবে। সবাই ঐক্যবদ্ধ থাকলে দেশের তরুণদের জন্য একটি নিরাপদ দেশ গড়ে তুলতে পারবো।

এর আগে নয়াপল্টনে আজ দুপুর ২টা ৪০ মিনিটের দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হয় পবিত্র কোরআন তিলাওয়াত পাঠের মাধ্যমে। সমাবেশের প্রধান অতিথির বক্তব্য দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ ছাড়া মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন। সমাবেশ সঞ্চালনা করেন বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top