ঢাকা রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

মরোক্কোর সাথে বিতর্কিত হার দিয়ে আর্জেন্টিনার অলিম্পিক মিশন শুরু

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ২৭ জুলাই ২০২৪ ১৬:৫৪; আপডেট: ৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪৫

উড়ন্ত আর্জেন্টিনাকে এক ধাক্কায় মাটিতে নামিয়েছে মরক্কো। অলিম্পিকের প্রথম ম্যাচেই আলবিসেলেস্তিদের নাটকীয়ভাবে হারিয়েছে তারা। বিতর্কিত ওই হারের পর এবার টুর্নামেন্টে টিকে থাকাই কঠিন হয়ে পড়েছে আর্জেন্টিনার। বাঁচা-মরার ম্যাচে শনিবার (২৭ জুলাই) ইরাকের বিপক্ষে মাঠে নামবে হাভিয়ের মাসচেরানোর দল।

লিও স্টেডিয়ামে ইরাক-আর্জেন্টিনার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। কোয়ার্টার ফাইনালের আশা টিকিয়ে রাখতে এই ম্যাচে জিততেই হবে আর্জেন্টিনার। ড্র করলেও অবশ্য সম্ভাবনা থাকবে। তবে সেক্ষেত্রে অনেক হিসাব-নিকাশ মেলাতে হতে পারে আলবিসেলেস্তিদের।

Argentina vs Morocco 1-2: Paris Olympics 2024 football – as it happened |  Paris Olympics 2024 News | Al Jazeera

মরক্কোর বিপক্ষে ম্যাচটা আর্জেন্টিনার ফুটবলে দুঃসহ এক স্মৃতি হয়ে থাকবে। রেফারির বিতর্কিত সিদ্ধান্তের খেসারত দিয়ে ২-১ গোলের হারে অলিম্পিক অভিযান শুরু হয়েছে নিকোলাস ওতামেন্ডি-হুলিয়ান আলভারেজদের। দর্শকদের বাজে আচরণের পর ম্যাচটাকে সার্কাস বলে ক্ষোভ প্রকাশ করেন আর্জেন্টাইন কোচ মাসচেরানো।

ম্যাচ হারের সঙ্গে অনুশীলনে ফুটবলারদের মূল্যবান জিনিসপত্র চুরি হওয়ার ঘটনায় মন ভালো নেই দলের। তবে বিক্ষিপ্ত ঘটনার রেশ দূরে রেখে ইরাকের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত আর্জেন্টিনা। প্রতিপক্ষ ইরাক নিজেদের প্রথম ম্যাচে ইউক্রেনকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে আছে। ইমান হুসেন ও আলী জসিমদের বিপক্ষে ম্যাচের কঠিন বাধা যে সহজে পাড়ি দেয়া যাবে না সেটা ইতোমধ্যে টের পেয়েছেন হাভিয়ের মাসচেরানো।  

Argentina vs Morocco 1-2: Paris Olympics 2024 football – as it happened |  Paris Olympics 2024 News | Al Jazeera

     

'বি' গ্রুপে এখনও কোন পয়েন্ট নেই আর্জেন্টিনার। গ্রুপে ইরাক ও মরক্কো প্রথম জয়ের সুবাদে বেশ সুবিধাজনক অবস্থায় আছে। ইরাক ম্যাচটা তাই অগ্নিপরীক্ষার মঞ্চ আলবিসেলেস্তিদের। ম্যাচের আগে অনুশীলনে তাই পুরো দলকে চাঙ্গা রাখার চেষ্টা করেছেন কোচ।      

 

২০০৪ সালের অ্যাথেন্স ও ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে স্বর্ণ জিতেছিল আর্জেন্টিনা। তবে লন্ডন , ব্রাজিল ও টোকিওতে পুরোপুরি ব্যর্থ হয়েছে তারা। প্যারিস অলিম্পিক টানা তিন আসরের ব্যর্থতা ঘোচানোরে মিশন। ম্যাচের আগে ইনজুরি নিয়ে নির্ভার পুরো দল। এই ম্যাচে শুরুর একাদশে দেখা যেতে পারে ইকুই ফার্নান্দেজকে। তরুণ আলভারেজের দিকে বাড়তি নজর থাকবে সমর্থকদের। সম্ভাব্য একাদশে ওতামেন্দি, সোলের জুলিও, সিমিওনে গুলিয়ানো, মেদিনা ক্রিস্টিয়ান ও আলভারেজের থাকার আভাস দিয়ে রেখেছেন কোচ।      

অলিম্পিকে এবারই প্রথম দেখা হচ্ছে আজেন্টিনা ও ইরাকের। প্রথম সাক্ষাতটা জয়ের সুখস্মৃতি নিয়েই সম্পন্ন করতে চায় আলবিসেলেস্তিরা।   

  

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top