ঢাকা বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সুওন এফসির সাথে চুক্তি বাতিল করলেন ম্যাচ পাতানোর দায়ে নিষিদ্ধ সন জুন-হো

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৯; আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:০৭

: ফুটবল বিশ্বে দক্ষিন কোরিয়ার সন জুন-হো একজন শান্ত এবং নমনীয় খেলোয়ার হিসেবেই পরিচিত। কিন্তু সেই ‘সন’ কিনা ম্যাচ পাতানোর সাথে জড়িত। ম্যাচ পাতানোর অভিযোগে চাইনিজ ফুটবল থেকে আজীবন নিষিদ্ধ হবার তিনদিন পর পারষ্পরিক সমঝোতার ভিত্তিতে কোরিয়ার কে-লিগের ক্লাব সুওন এফসির সাথে চুক্তি বাতিল করেছেন দক্ষিণ কোরিয়ার বিশ্বকাপ দলের মিডফিল্ডার সন জুন-হো।

গত বুধবার সংবাদ সম্মেলনে নিজেকে নির্দোষ দাবী করে অঝোড়ে কেঁদেছেন সন। এর এক সপ্তাহ আগে জুয়া ও ম্যাচ পাতানোর দায়ে ৪৩ খেলোয়াড় ও কর্মকর্তাকে নিষিদ্ধ করেছিল চাইনিজ ফুটবল এসোসিয়েশন। ৩২ বছর বয়সী সন চাইনিজ সুপার লিগে শানডং টাইশানের হয়ে খেলেছেন। ম্যাচ পাতানোর অভিযোগে ১০ মাস চায়নায় জেল খাটার পর মার্চে দক্ষিণ কোরিয়ায় ফিরে এসেছিলেন।

ক্যারিয়ারকে সামনে এগিয়ে নিয়ে যাবার তাগিদে জুনে কে-লিগের ক্লাব সুওনে যোগ দেন। কিন্তু বিতর্কিত বিষয়টি সামনে চলে আসায় শুক্রবার ক্লাবের সাথে পারষ্পরিক সমঝোতার ভিত্তিতে তিনি চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন।

এ সম্পর্কে সুওনের স্পোর্টিং ডিরেক্টর চোই সুন-হো বলেছেন, ‘আমরা সন জুন-হোর চুক্তি বাতিলের আবেদন গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি। সন জানিয়েছে ক্লাব, সতীর্থ ও সমর্থকদের জন্য সে চিন্তিত। আমরা সুওন এফসি সমর্থক ও কোরিয়ার সব ফুটবল সমর্থকদের কাছে এ বিষয়টিতে ক্ষমা প্রার্থণা করছি।’
২০২২ কাতার বিশ্বকাপে দক্ষিণ কোরিয়ার হয়ে চারটি ম্যাচ খেলেছেন সন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top