ঢাকা মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

ভারতের সাথে জয়টি নারী ফুটবলে উন্নতির লক্ষণ : চুন্নু

এম.এ রনী (কাঠমন্ডু) নেপাল: | প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০০:৩২; আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১১:১২

 

ভারতের সাথে ঐতিহাসিক জয়ে বাংলাদেশের মেয়েরা প্রশংসায় ভাসছেন। প্রায় এক যুগ পড়ে বাংলাদেশের মহিলা ফুটবলের অন্যতম সাফল্য এই জয়। যে কোন টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের ভারতের বিপক্ষে এটাই ছিল প্রথম জয়। মেয়েদের এই জয় নিয়ে বিশিষ্ঠজনেরা বিভিন্ন ভাবে মতামত প্রকাশ করেছেন।

বাংলাদেশের এক সময়কার তারকা ফুটবলার উপমহাদেশের অন্যতম লেফট উইঙ্গার আশরাফ উদ্দিন আহম্মেদ চুন্নু বলেন-

ভারতের বিপক্ষে বাংলাদেশের এই জয়টি মহিলা ফুটবলের উন্নতির প্রথম ধাপ বলা যায়। বাংলাদেশের খেলোয়ারা যেভাবে ম্যাচ খেলেছে, তাতে কোনভাবেই মনে হয়নি তারা সবেমাত্র জুনিয়র থেকে সিনিয়র দলের সাথে অন্তর্ভূক্ত হয়েছে। তাদের খেলা দেখে মনে হলো তারা যেন পরিপক্ক একটি দল। তাদের খেলাতে ছিল নিজেদের মধ্যে চমৎকার বোঝাপড়া এবং গতি। তারা মাঠে যার যার দায়িত্বটি কখন কিভাবে সম্পন্ন করতে হবে, তা সঠিক ভাবেই করতে করতে পেরেছে।

 

 

সেমিফাইনালে ভূটানের সাথের লড়াইয়ে সম্পূর্ণ ভাবে আমি বাংলাদেশকেই এগিয়ে রাখবো। কারণ, দীর্ঘ দিনের প্রশিক্ষনে তাদের যে ভীত তৈরী হয়েছে, দলের সবার মধ্যে ফুটে উঠেছে। তারা যে এখন পরিপক্ক একটি দল, তারা সেটা প্রমান করতে পেরেছে।

অন্যদিকে, ভূটানের জন্য সাফে এটি প্রথম সেমিফাইনাল হলেও তাদের কোন ভাবেই দূর্বল ভাবা যাবে না। কারণ তারা যোগ্যদল হিসেবে সেমিতে উঠতে সক্ষম হয়েছে। 

তিনি আরো বলেন, ভারতের সাথে এই জয়ে যেন মেয়েরা কোনভাবেই আত্নতৃপ্তিতে না ভোগে। তাদের এখন উচিত ভারতে সাথে এই জয়টিকে শক্তিতে পরিণিত করে সেমিতে ভূটানের সাথে আরো পরিপূর্ণ খেলা উপহার দিয়ে ফাইনালে নিজেদের স্থান করে নেওয়া। এবং তাদের স্বাভাবিক খেলাটি খেলতে পারলে আমি বিশ্বাস করি তারা সাফে চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা রাখে। তাদের জন্য আমার শুভকামনা রইলো।

 

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top