ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

এলিটার ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত সোমবার

অস্কারের অধীনে নতুন স্টাইলে আসছে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১২:৪৮; আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১২:৫০

 

আগামী পহেলা অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হতে যাচ্ছে সাফ চ্যাম্পিয়নশীপের। সময় খুবই অল্প এরই মধ্যেই  বাংলাদেশের নতুন কোচের অধীনে নতুন ভাবে তৈরী হচ্ছে বাংলাদেশ ফুটবল দল। ২৭জনকে নিয়ে চলছে বাংলাদেশের অনুশীলন। 

 

গতকাল বাংলাদেশ দল অনুশীলন করেছে কমলাপুর স্টেডিয়ামে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিয়মিত অনুশীলনের কথা থাকলেও বৃষ্টির কারণে মাঠের অবস্থা খারাপ থাকার কারণে শেষ পর্যন্ত কমলাপুর স্টেডিয়ামে অনুশীলন হয়। তবে কমলাপুর স্টেডিয়ামে অনুশীলটি ভালোই হয়েছে বলে জানান ফুটবলার সুমন রেজা।

 

সুমন রেজা বলেন, নতুন কোচের অধীনে আমরা ভালো মানিয়ে নিচ্ছি, যেহেতু উনি দীর্ঘদিন ধরেই বাংলাদেশে কাজ করছেন তার জন্য যেমন সুবিধা হচ্ছে, তেমনি আমাদের তার সাথে মানিয়ে নিতে কোন সমস্যা হচ্ছে না। কোন আমাদের যার যার পজিশন এবং দায়িত্ব সম্পর্কে বুঝিয়ে দিচ্ছেন। ‘বিশেষ করে নিজেদের কাছে কি ভাবে বল ধরে রাখা যায়।’

 

আজকের অনুশীলনিতে নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রাকটিস ম্যাচ খেলেন বাংলাদেশ দল। খেলার স্টাইলে আসবে পরিবর্তন। অস্কারের অধিনে জেমি ডের স্টাইল থেকে বের হয়ে এসেছে বাংলাদেশ দল। অস্কারের নতুন স্টাইল সম্পর্কে সহকারী কোচ রক্সি জানান।

 

 

আমরা পরিবর্তন ফুটবল দেখতে চাই। আমরা অস্কার ব্রুজনের অধীনে যেই কোচিং স্টাফরা এসেছি, তারা সকলে কাজ করে যাচ্ছি। আমরা চাচ্ছি খেলোয়ারদের মধ্যে নতুন এক স্টাইল ফুটবল খেলার। যা তারা আগে খেলেনি। আমরা চেষ্টা করছি, খেলোয়ারা বল দখলে রেখে আমাদের পজিশন আরো শক্তিশালী করার। আগে ছেলেরা একটি দুটি বল রেখে লম্বা খেলতো তার থেকে বের করে আনার চেষ্টা চলছে। আমরা মর্ডান ফুটবলটিকে আমাদের ছেলেদের মধ্যে আরও বিস্তার করতে চাই।

 

নতুন স্টাইলের সাথে ফুটবলারাও ধীরে ধীরে মানিয়ে নিচ্ছে। সাফ চ্যাম্পিয়নের আগেই তা রপ্ত করার জন্য ফুটবলারাও পরিশ্রম করছে। 

 

এদিকে এলিটা কিংসের খেলা নিয়ে এখোনো অনিশ্চিত। এখোনো পর্যন্ত তাকে খেলানো নিয়ে কোন ফিফা থেকে কোন আপডেট আসেনি জানান জাতীয় ফুটবল দল ব্যবস্থাপনা কমিটি চেয়ারম্যান নাবিল আহম্মেদ। তবে আগামী সোমবার কিংসলের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে। 

 

আগামী মঙ্গলবার মালদ্বীপের উদ্দেশ্যে বিমানের উঠার কথা রয়েছে বাংলাদেশ দলের।

 

 

 

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top