ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

শচীনদের কাছে রফিকদের হার

ক্রীড়া ডেস্ক: | প্রকাশিত: ৬ মার্চ ২০২১ ০১:৩২; আপডেট: ৬ মার্চ ২০২১ ০১:৩৩

 

সাবেক ক্রিকেটারদের নিয়ে শুক্রবার শুরু হয়েছে ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ।’বাংলাদেশের কিংবদন্তি তারকারা মুখোমুখি হয়েছিলেন ভারতের কিংবদন্তিদের। সেখানে অবশ্য অতীতের মতো একপেশে ভঙ্গিতেই আত্মসমর্পণ করলেন সুজন-রফিকরা। বীরেন্দর শেবাগের তাণ্ডবে প্রথম ম্যাচ ১০ উইকেটে হেরেছে বাংলাদেশ লিজেন্ডস।

ভারতের রায়পুরে টস জিতে ব্যাটিংয়ে নেমেছিল রফিকের নেতৃত্বাধীন দল। শুরু থেকে স্কোরবোর্ড সমৃদ্ধ হয়েছে ওপেনার নাজিমউদ্দিনের ব্যাটেই।

করোনায় আক্রান্ত হওয়া আফতাবের বদলি হিসেবে খেলতে এসে বরং উপকারেই এলেন দলের। তার ৩৩ বলে করা ৪৯ রানের ইনিংসটাই স্কোরবোর্ড সমৃদ্ধ করতে ভূমিকা রাখে শেষ পর্যন্ত। তার ইনিংসে ছিল ৮টি চার ও ১টি ছয়। ৬৮ রানে যুবরাজের বলে নাজিম ফেরার পরেই আসা-যাওয়ার খেলায় মাতে বাংলাদেশ।

 

উল্লেখযোগ্য হিসেবে ওপেনার জাভেদ ওমর ১৯ বলে ১২ ও রাজিন সালেহ ২৪ বলে সমান সংখ্যক রান করেন। বাকিরা সেভাবে স্থায়ী হতে না পারায় ১৯.৪ ওভারে ১০৯ রানেই শেষ হয় বাংলাদেশ লিজেন্ডসের ইনিংস।

ভারত লিজেন্ডসের হয়ে দুটি করে উইকেট নেন বিনয় কুমার, প্রজ্ঞান ওঝা ও যুবরাজ সিং। একটি করে নেন ইউসুফ পাঠান ও মনপ্রীত গনি।

জবাবে খেলতে নেমে এক বীরেন্দর শেবাগের ঝড়েই জয়ের বন্দরে পৌঁছায় ভারত। সেই চিরচেনা ভঙ্গিতে আগ্রাসী ব্যাটিং উপহার দিয়েছেন শেবাগ। ৩৫ বলে ১০টি চার ও ৫টি ছক্কার মারে ৮০ রানে অপরাজিত থাকেন।

অধিনায়ক শচীন অবশ্য ২৬ বলে ৩৩ রানে অপরাজিত ছিলেন। দুই ওপেনারে ১০.১ ওভারেই জয় নিশ্চিত হয় ভারত লিজেন্ডসের। বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে ব্যয় বহুল ছিলেন অধিনায়ক রফিক। ১.২ বল করে ২৪ রান দিয়েছেন। এর পরেই ছিলেন খালেদ মাহমুদ সুজন। ১ ওভারে রান দিয়েছেন ১৫টি




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top