ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

প্রাণভোমরা ক্রিস্তিয়ানো রোনালদোর অভাব সেভাবে অনুভব করতে দিলেন না বের্নার্দো সিলভা-দিয়োগো জোতা। প্রথমার্ধেই দলকে বসালেন চালকের আসনে। আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে সুইডেনকে আবারও হারাল পর্তুগাল।

রোনালদোকে ছাড়াই পর্তুগালের দারুণ জয়

সংবাদ প্রতিদিন | প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২০ ১৫:৩১; আপডেট: ২৮ নভেম্বর ২০২০ ২২:১৩

win

গত মঙ্গলবার হঠাৎ করে বড় ধাক্কা হয়ে আসে রোনালদোর করোনাভাইরাসের আক্রান্ত হওয়ার খবর। পর্তুগালের জার্সিতে ১০১ গোলের আলো ছড়ানো তারকা ছিটকে যান সুইডেন ম্যাচ থেকে। মাঠের লড়াইয়ে অধিনায়কের অনুপস্থিতি বুঝতে দেননি সতীর্থরা।

আগের ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ড্র করা পর্তুগাল ঘরের মাঠে এগিয়ে যেত পারত দ্বিতীয় মিনিটেই। প্রতি-আক্রমণ থেকে উইলিয়াম কারভালিয়োর থ্রু বল ধরে জোতা ছুটেছিলেন গোলমুখে। কিন্তু বাইরে মেরে সুযোগ নষ্ট করেন লিভারপুলের এই ২৩ বছর বয়সী ফরোয়ার্ড।

দুই মিনিট পর দূরের পোস্টে জোয়াও কানসেলোর ক্রস পান অরক্ষিত কারভালিয়ো। তার হেড ফিরে পোস্টে লেগে।

 

দ্বাদশ মিনিটে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ নষ্ট হয় আগের ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে হেরে আসা সুইডেনের। পেপে কর্নার ঠিক মতো বিপদমুক্ত করতে না পারায় বল পেয়ে যান মিকাইল লুসটিজ। ৩৩ বছর বয়সী এই ডিফেন্ডারের শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে যায়।

নিজেদের মধ্যে দারুণ বোঝাপড়ায় পর্তুগাল এগিয়ে যায় ২১তম মিনিটে। সতীর্থের ডিফেন্স চেরা পাস ধরে ডি-বক্সে ঢুকে জোতা আড়াআড়ি ক্রস বাড়ান সিলভাকে। অনায়াসে জাল খুঁজে নেন ফাঁকায় থাকা ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার।

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করে পর্তুগাল। মাঝ মাঠের একটু উপর থেকে আচমকা লম্বা ক্রস বাড়ান কানসেলো। দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন জোতা।

দ্বিতীয়ার্ধের শুরুতে মারকুস বার্গের শট ঝাঁপিয়ে পড়ে ফেরান পর্তুগাল গোলরক্ষক রুই পাত্রিসিও। বল গ্লাভস গলে বেরিয়ে গেলেও শেষ পর্যন্ত পোস্টের বাইরে দিয়ে যায়।

 

 

৭২তম মিনিটে জোতার একক প্রচেষ্টার গোলে পর্তুগালের জয় নিশ্চিত হয়ে যায় অনেকটাই। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে ডি-বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে কাটিয়ে দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে নিখুঁত শটে স্কোরলাইন ৩-০ করেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

 

গ্রুপের অন্য ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স। চার ম্যাচে তিন জয় এক ড্রয়ে ১০ করে পয়েন্ট পর্তুগাল ও ফ্রান্সের। গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে পর্তুগাল।

টানা চার হারের স্বাদ পাওয়া সুইডেন আছে গ্রুপের তলানিতে। তাদের বিপক্ষে একমাত্র জয়ে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ক্রোয়েশিয়া।



বিষয়: International Football


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top