3836

08/11/2022 ফিটনেস প্রমাণের পরই রোলাদোর দলে থাকার সিদ্ধান্ত: টেন হ্যাগ

ফিটনেস প্রমাণের পরই রোলাদোর দলে থাকার সিদ্ধান্ত: টেন হ্যাগ

ক্রীড়া ডেস্ক

৪ আগস্ট ২০২২ ১৫:৪৮

 

টেন হাগের কৌশলের সঙ্গে ৩৭ বছর বয়সী রোনালদো মানিয়ে নিতে পারবেন কিনা, পুরনো এই প্রশ্নও নতুন করে উঠছে।

প্রাক-মৌসুমের একেবারে শেষ দিকে দলে যোগ দেওয়ায় যথেষ্ট অনুশীলনের সুযোগ পাননি ক্রিস্তিয়ানো রোনালদো। ঠাসা সূচির নতুন মৌসুম শুরুর লগ্নে তাই খুব স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, কতটা ফিট পর্তুগিজ তারকা কিংবা প্রিমিয়ার লিগে শুরু থেকে কি খেলতে পারবেন তিনি? ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ অবশ্য স্পষ্ট জানিয়ে দিলেন, দলে জায়গা পাওয়ার লড়াইয়ে নামার আগে রোনালদোকে তার ফিটনেসের উন্নতি করতে হবে।

বল পায়ে কিংবা বল ছাড়া, মাঠে সবর্দা সক্রিয় থাকতে হবে- এই কৌশলের জন্য বেশ সুপরিচিত টেন হাগ। এই স্টাইলের ফুটবল খেলিয়েই সাবেক দল আয়াক্সকে অনেক সাফল্য এনে দিয়েছেন তিনি। তাই তার ইউনাইটেডের কোচ হওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন শুরুর পর থেকেই আলোচনা শুরু হয়, আক্রমণাত্মক ফুটবলের এমন ধরনের সঙ্গে ৩৭ বছর বয়সী রোনালদো মানিয়ে নিতে পারবেন কিনা।

ডাচ এই কোচ অবশ্য পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে নিয়ে দারুণ আশাবাদী। ওল্ড ট্র্যাফোর্ডে আসার পর থেকেই তিনি বলে আসছেন, রোনালদোর সঙ্গে কাজ করার ব্যাপারে উচ্ছ্বসিত এবং তাকে ঘিরে পরিকল্পনা সাজাচ্ছেন তিনি।

তবে নানা কারণে পরিস্থিতি এখন অনেকটাই পাল্টে গেছে। ক্লাবের কঠিন সময়ে ‘দল ছাড়তে চাওয়া’ এবং পারিবারিক কারণ দেখিয়ে প্রাক-মৌসুমে থাইল‍্যান্ড, অস্ট্রেলিয়া ও নরওয়েতে দলের সঙ্গে না যাওয়ার সিদ্ধান্তে সমালোচনার মুখে পড়েন রোনালদো।

সবশেষ গত রায়ো ভাইয়েকানোর বিপক্ষে প্রীতি ম্যাচে তাকে তুলে নেন কোচ। এরপরই তিনিসহ আরও কয়েকজন খেলোয়াড় মাঠ ছেড়ে চলে যাওয়ায় প্রকাশ্যে বিরক্তি প্রকাশ করেন টেন হাগ। এবার স্কাই স্পোর্টসের সঙ্গে আলাপকালে ইউনাইটেড কোচ কথা বললেন রোনালদোর ফিটনেস সমস্যা নিয়ে।

“(প্রতিযোগিতামূলক ম্যাচে) খেলা শুরুর আগে তাকে ফিট হতে হবে, মাত্রই তো সে অনুশীলন শুরু করেছে।”

“সে অসাধারণ ফুটবল খেলোয়াড়, অনেকবার সে এটার প্রমাণ দিয়েছে। তবে সবসময়ই একজন খেলোয়াড়কে তার বর্তমান অবস্থান নিয়ে বিচার করা হয়, এখন সে কেমন খেলছে বা কি করছে।”

ইউনাইটেডে রোনালদোর ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা অবশ্য এখনও কাটেনি। গত মৌসুম শেষ হওয়ার পর থেকেই ব্রিটিশ গণমাধ‍্যমে রোনালদোর ভবিষ‍্যৎ নিয়ে নিয়মিত জল্পনা-কল্পনা চলছে। শোনা যাচ্ছে, চ‍্যাম্পিয়ন্স লিগে খেলতে অন‍্য কোনো ক্লাবে যেতে চান তিনি। এই মৌসুমে ইউরোপের দ্বিতীয় স্তরের টুর্নামেন্ট ইউরোপা লিগে খেলবে ইউনাইটেড।

আগামী রোববার ব্রাইটন অ‍্যান্ড হোভ অ‍্যালবিয়ন ম‍্যাচ দিয়ে প্রিমিয়ার লিগ অভিযান শুরু করবে টুর্নামেন্টের সফলতম দলটি।

 


যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com