3798

10/04/2022 রোমার জার্সিতে সর্বোচ্চ দিতে প্রস্তুত দিবালা

রোমার জার্সিতে সর্বোচ্চ দিতে প্রস্তুত দিবালা

ক্রীড়া ডেস্ক

২৭ জুলাই ২০২২ ১৭:০২

 

রোমার জার্সিতে সর্বোচ্চ দেবার প্রতিশ্রুতি দিবালার। তিন বছরের চুক্তিতে জুভেন্টাস থেকে গত সপ্তাহে ইতালিয়ান জায়ান্ট রোমায় যোগ দিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। সিরি-এ ক্লাবটিতের যোগ দেবার পর প্রথম সংবাদ সম্মেলনে নিজের অভিজ্ঞতা দিয়ে রোমার তরুন দলটিকে এগিয়ে নিয়ে যাবার আশাবাদ ব্যক্ত করেছেন দিবালা।

ইউরোপা কনফারেন্স লিগ জয়ী রোমা গত মৌসুমে ষষ্ঠ স্থানে থেকে লিগ শেষ করেছে। জুভেন্টাসের সাথে চুক্তি শেষ করেই দিবালা রোমে এসেছেন।

দিবালা ছাড়াও ৩৩ বছর বয়সী সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডর মিডফিল্ডার নেমাঞ্জা মাটিচকেও এবারের গ্রীষ্মে দলে টেনেছেন রোমা কোচ হোসে মরিনহো।

২৮ বছর বয়সী দিবালা ২০১৫ সালে পালেরমো থেকে জুভেন্টাসে যোগ দেবার পর তুরিনের জায়ান্ট ক্লাবটির হয়ে সাত বছরে বেশ কয়েকটি শিরোপা জয় করেছেন। কিন্তু ইনজুরির কারনে গত দুই মৌসুম ধরে নিজেকে মেলে ধরতে পারছেন না।

সংবাদ সম্মেলনে দিবালা বলেন, ‘জুভেন্টাসে এত বছর খেলার পর অবশ্যই আমার অনেক অভিজ্ঞতা হয়েছে। এই দলটির মধ্যে সবসময়ই জয়ের ক্ষুধা রয়েছে। প্রথম দিনের পর থেকে প্রতিটি দিনই এখানে প্রতিটি খেলোয়াড়ের একটু একটু করে পরিবর্তন হতে থাকে। রোমাতে আমি নিজের সর্বোচ্চ দেবার চেষ্টা করবো। নিজের এতদিনের অভিজ্ঞতা কাজে লাগাবো।

বিশেষ করে এখনকার দলটি বেশ তরুন, তাদের মধ্যে জয়ের মানসিকতা গড়ে তোলার জন্য সহযোগিতা করতে হবে। সবাইকে ইতিবাচক থেকে কঠিন সময় পার করতে হবে।’

২০০১ সালে সর্বশেষ সিরি-এ লিগের শিরোপা জিতেছিল রোমা। কিন্তু মরিনহোর অধীনে আবারো নিজেদের শীর্ষ পর্যায়ের লড়াইয়ে ফিরিয়ে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে। কোচিং ক্যারিয়ারে আটটি ঘরোয়া লিগ জয়ের অভিজ্ঞতা রয়েছে মরিনহোর।

জুভেন্টাসের হয়ে পাঁচটি লিগ শিরোপা জয় করেছেন দিবালা। কিন্তু এখনই ২১ বছরের খরা কাটিয়ে রোমাকে লিগ শিরোপা উপহার দেবার বিষয়টি সামনে আনতে চাননা এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এ সম্পর্কে তিনি বলেন, ‘আমি মনে এখনই এই বিষয়ে কথা বলার কিছু নেই। এই মুহূর্তে সকলেরই বেশ কিছু লক্ষ্য আছে। গত বছর রোমা খুবই গুরুত্বপূর্ণ শিরোপা জয় করেছে। এ কারনে ভবিষ্যতের আকাঙ্খা আরো বেড়ে গেছে।’

গত মৌসুমে দিবালাকে বেশীরভাগ সময়ই মধ্যমাঠে খেলিয়েছেন জুভ বস মাসিমিলিয়ানো আলেগ্রি। এ সম্পর্কে দিবালা বলেন, মরিনহো যে পজিশনে আমাকের খেলাতে চাইবেন আমি সব জায়গায় খেলতে রাজী আছি।

রোমাতে আসার আগে ক্লাব লিজেন্ড ফ্রান্সেসকো টট্টির সাথেও দিবালা দলবদলের বিষয়টি নিয়ে আলোচনা করেছেন বলে স্বীকার করেছেন।

 


যোগাযোগ: ৪৪৬ (৪র্থ তলা), নয়াপাড়া, ধনিয়া, যাত্রাবাড়ি, ঢাকা-১২৩৬
মোবাইল:
ইমেইল: sangbadprotidinnews24@gmail.com