ঢাকা বৃহঃস্পতিবার, ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

১১ সিটিতে উবারের সেবা পাওয়া যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১ ০৩:১০; আপডেট: ৫ আগস্ট ২০২১ ১৫:২০

শর্ত সাপেক্ষে সেবা চালু করেছে রাইড শেয়ারিং অ্যাপ উবার। বুধবার (৭ এপ্রিল) থেকে দেশের ১১ সিটিতে উবারের এ সেবা পাওয়া যাচ্ছে। 

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ইঞ্জিনিয়ারিং শাখার পরিচালক শীতাংশু শেখর বিশ্বাস ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, সব ধরনের গণপরিহন সেবা বন্ধ থাকার সিদ্ধান্তের সঙ্গে উবারের সেবাও বন্ধ করে দেওয়া হয়। এরপর সিটির মধ্যে গণপরিবহন চলাচলের অনুমতি দেওয়ায় উবারের সেবাও চালু করতে বলা হয়েছে।

তিনি বলেন, যেসব সিটিতে উবারের সেবা চালু রয়েছে সেসবে কয়েকটি শর্ত সাপেক্ষে এখন থেকে তারা সেবা দিতে পারবে। তবে এক সিটি থেকে আরেক সিটিতে তারা প্রবেশ করতে পারবে না। এছাড়া রাজধানীর বাইরে থেকেও রাজধানীতে প্রবেশ করতে পারবে না। ১১টি সিটিতে উবারের সেবা চালু রয়েছে। তবে উবারের মোটরসাইকেল সেবাটি চালুর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান এ কর্মকর্তা।

এদিকে দেশে উবারের জনসংযোগ প্রতিষ্ঠান বেঞ্চমার্ক পিআর জানায়, তাদের কাছে উবারের একটি বার্তা দেওয়া হয়েছে। বার্তাটি হলো, বাংলাদেশ সরকার ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্দেশনা মেনে আমরা উবারএক্স, প্রিমিয়ার এবং ভাড়া হিসেবে গাড়ি পরিষেবা আবার চালু করেছি।  

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে নিজের সরকারি বাসভবন থেকে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘নতুন সিদ্ধান্ত অনুযায়ী ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত গণপরিবহন সেবা চালু থাকবে। এটি বুধবার সকাল থেকে কার্যকর হবে। তবে শহরের বাইরের কোনো পরিবহন শহরে প্রবেশ করতে পারবে না এবং বের হতেও পারবে না।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top