ঢাকা বৃহঃস্পতিবার, ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

সংবাদ প্রতিদিন | প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১ ০২:৫৭; আপডেট: ৫ আগস্ট ২০২১ ১৪:৫১

রংপুর নগরীতে যানবাহনের ভিড়

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ শুরুর পর সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় ৮৮ জন করোনা পজিটিভ হয়েছে। এর মধ্যে রংপুর ও দিনাজপুরে ২৫ জন করে ৫০ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। বুধবার রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. আহাদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও দুজন মারা গেছেন। তাদের মধ্যে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের একজন ও লালমনিরহাট জেলার পাটগ্রামের একজন রয়েছেন।

 

এদিকে বিভাগীয় নগরী রংপুরে লকডাউনের তৃতীয় দিনে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে লকডাউন। নগরীতে ফ্রি স্টাইলে চলছে ইজিবাইক, রিকশা, মাইক্রোবাস, প্রাইভেট কার, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন। সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে চলছে বিভিন্ন মার্কেটের সামনে জটলা। মাস্ক না পরেই চলাচল করছে মানুষ। দোকান বন্ধ রাখার নামে চলছে প্রহসন। একটি শার্টার খুলে চলছে দোকান। নগরীর সবচেয়ে বড় কাঁচাবাজার সিটি বাজারে শত শত মানুষের ভিড় লক্ষ করা গেলেও সেখানে সামাজিক দূরত্ব বজায় রাখার কোনও পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

 

অন্যদিকে নগরীর ব্যস্ততম এলাকা পায়রা চত্বরের দৃশ্য বলে দেয়, লকডাউন বলে কিছু নেই। প্রশাসন ও আইন শৃঙ্খলাবাহিনীর কোনও তৎপরতা লক্ষ করা যায়নি।

এ ব্যাপারে রংপুর জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার বলেন, ‘নগরীতে যেভাবে ফ্রি-স্টাইলে যান চলাচল করছে এবং সামাজিক দূরত্ব মানা হচ্ছে না সেটা প্রতিরোধে আমরা কঠোর পদক্ষেপ গ্রহণ করছি।’

অন্যদিকে বিভাগের একমাত্র কোভিড স্পেশালাইজড হাসপাতালে ৩৪ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এ ব্যাপারে কোভিড স্পেশালাইজড হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নুরন্নবী জানান, কোভিড হাসপাতালে ১০টি আইসিইউ বেড আছে। তবে যে হারে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে তাতে করে বেড সংখ্যা বাড়ানো জরুরি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানান তিনি।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top