ঢাকা রবিবার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

নৌ নিরাপত্তা সপ্তাহ শুরু আজ

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১ ০১:৩৩; আপডেট: ২০ জুন ২০২১ ১৯:৩৮

‘মুজিব বর্ষের শপথ, নিরাপদ রবে নৌপথ’ প্রতিপাদ্যে কাল বুধবার (৭ এপ্রিল) দেশে শুরু হচ্ছে নৌ নিরাপত্তা সপ্তাহ-২০২১। চলবে ১৩ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত। বুধবার সকালে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘নৌ নিরাপত্তা সপ্তাহ-২০২১’ এর উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি ভার্চুয়ালি উপস্থিত থাকবেন। নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী উপস্থিত থাকবেন।

নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমোডর এ জেড এম জালাল উদ্দিন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। নৌ সেক্টরের মালিক, শ্রমিক সংগঠনের প্রতিনিধি এবং অন্যান্য অতিথিরা ভার্চুয়ালি অনুষ্ঠানে অংশ নেবেন।
 

অভ্যন্তরীণ নৌ চলাচল নিরাপদ, নির্বিঘ্ন ও নিরবচ্ছিন্ন করাসহ যাত্রীসেবার মানোন্নয়নের লক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন নৌপরিবহন অধিদফতর প্রতিবছরের মতো এ বছরও নৌ নিরাপত্তা সপ্তাহ পালন করছে।

নৌ নিরাপত্তা সপ্তাহ ২০২১ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী প্রদান করেছেন। নৌ নিরাপত্তা সপ্তাহ ২০২১ উপলক্ষে ক্রোড়পত্র প্রকাশ করা হবে। নদীকেন্দ্রিক জেলাসমূহের বন্দর এলাকায় সচেতনতামূলক পোস্টার ও ব্যানার প্রদর্শন করা হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top