ঢাকা মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

ঐতিহ্য বজায় রেখে বিমান বন্দরে সাফ চ্যাম্পিয়ন নারীদের ব্যাগ কেটেঁ নগদ অর্থ ও মূল্যবান জিনিস চুরি

বিমান বন্দরের চ্যাম্পিয়নদের ব্যাগ কেটেঁ অর্থ এবং মূল্যবান জিনিস চুরি

নিউজ ডেস্ক | প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৪:২৭; আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৫

 

বাংলাদেশের বিমান বন্দরে যাত্রীদের ব্যাগ কেঁটে চুরির অভিযোগ দীর্ঘদিনের। অনেক আলোচনা-সমালোচনা হওয়ার পরও এই চুরি রোধ করা যাচ্ছে না। এবার তাদের এই চুরি ঐতিহ্য ধরে রেখে বাংলাদেশের মুখ উজ্জ্বল করা সাফ চ্যাম্পিয়নদের ব্যাগে হানা দিয়েছে বিমান বন্দরের চোরের দল। যেখানে সমগ্র বাংলাদেশ বাঘিনীদের বরণ করার জন্য অধীর আগ্রহের মধ্যে জনসমুদ্রের পরিণত করেছে। সেখানে এতটুকু লজ্জাবোধ নেই বিমান বন্দরের চোরের দলের। তারা দেশের মুখ উজ্জ্বলকারীদেরই ব্যাগ কেঁটে নিয়ে গেছে নগদ অর্থ এবং মূলবান জিনিস। ধিক্কার জানাতে হয় এই বিমান বন্দরের চোরের দলদের।

যেখানে সারা বাংলাদেশের মুখ উজ্জ্বল করার, অনেক দিনের লালিত স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য বাঘিনীদের একের পর পুরুস্কারের ঘোষান আসছে। সয়ং প্রধানমন্ত্রী তাদের জন্য পুরস্কারের ঘোষণা করেছেন। সেখানে বিমানবন্দরে তাদের ব্যাগ কেঁটে চুরির ঘটনা খুবই লজ্জার। 

 

বাংলাদেশ বিমান বন্দরে চুরির ঘটনা একদিনের নয়, বহুদিন ধরেই এরকম চুরির নানা ঘটনার শোনা যাচ্ছিল। অনেক যাত্রী তাদের প্রবাস জীবনের কষ্টের সঞ্চয় দিয়ে প্রয়োজনীয় মূল্যবান জিনিস দেশে নিয়ে আসেন, কিন্তু নিজ দেশেই তাদের পরতে হয় বিরম্বনায়। যেখানে একটি দেশের বিমান বন্দরই দেশের পরিচয়কে বহন করে, সেখানে নানা ভাবে পড়তে বিরম্বনায়। এটা জাতি হিসেব আমাদের খুবই লজ্জার।

 

সাফ জয়ী মেয়েদের ব্যাগের তালা ভেঙে চুরির অভিযোগ। পুলিশ বলছে, খেলোয়াড়দের ব্যাগ থেকে ডলার চুরির খবর তারা পেয়েছে, ইতোমধ্যে তদন্তও শুরু হয়েছে। মেয়েদের সাফ ফুটবলের শিরোপা জয় করে দেশে ফেরা বাংলাদেশ জাতীয় দলের কয়েকজন খেলোয়াড়ের লাগেজের তালা ভেঙে টাকা চুরির অভিযোগ উঠেছে।

কোচ গোলাম রাব্বানী ছোটন সাংবাদিকদের সাথে বলেন, জাতীয় দলের খেলোয়াড় সামসুন্নাহার, কৃষ্ণা রানি সরকারের ব্যাগ কেটে ডলার চুরি হওয়ার অভিযোগ তিনি পেয়েছেন।

সামসুন্নাহার কয়েকটি গণমাধ্যমকে বলেছেন, তার ব্যাগ থেকে আড়াই লাখ টাকা সমমানের ডলার ও টাকা চুরি গেছে। আরো কয়েকজন ফুটবলারের লাগেজের তালা ভাঙা অবস্থায় পাওয়া গেছে। মেয়েদের ব্যাগ থেকে পোশাক, প্রসাধনীসহ উপহার সামগ্রীও খোয়া যাওয়ার অভিযোগ উঠেছে।

বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে বুধবার নেপাল থেকে দেশে ফেরে বিজয়ী দলের মেয়েরা। ছাদ খোলা বাসে চড়িয়ে তাদের নিয়ে যাওয়া হয় বাফুফে দপ্তরে। হাতে পতাকা ও ব্যানার নিয়ে স্লোগানে স্লোগানে শিরোপাজয়ী মেয়েদের স্বাগত জানায় হাজারো মানুষ। তার পরদিনই এল চুরির এই অভিযোগ।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাগেজ হ্যান্ডেলিংয়ের দায়িত্বও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওপর। অভিযোগের বিষয়ে প্রশ্ন করলে বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার  বলেন, “আমরা আমাদের সংশ্লিষ্ট বিভাগকে বলেছি খতিয়ে দেখতে যে অভিযোগটা ফরমালি এসেছে কিনা।”

বিমান বন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হক জানান, খেলোয়াড়দের ব্যাগ থেকে ডলার চুরির খবর তারা পেয়েছেন।

“আমরা এ খবরের ভিত্তিতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছি। বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি।"

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top