ঢাকা শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

আইইবির ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৭ মে ২০২২ ২০:১৪; আপডেট: ২৮ মে ২০২২ ০৭:৪৫

বর্ণিল আয়োজনে প্রকৌশলীদের পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ‘ইঞ্জিনিয়ার্স ডে’ উদযাপিত হয়েছে।

শনিবার (৭ মে) রমনায় আইইবি সদর দপ্তর প্রাঙ্গণে সকাল ১০টায় জাতীয় পতাকা ও আইইবির পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা, আইইবির সাবেক প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর ও আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু)।

দেশের প্রকৌশলীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে দেশব্যাপী আইইবির ১৮টি কেন্দ্র ও ৩৩টি উপ-কেন্দ্রে ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

আইইবির ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকৌশলীদের অংশগ্রহণে আইইবি সদর দফতর প্রাঙ্গণ থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত একটি র‌্যালি বের হয়। র‌্যালি শেষে আইইবি সদর দপ্তর প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা শহীদ প্রকৌশলী মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের ফলক উন্মোচন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস এম মনজুরুল হক মঞ্জু, সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবুল কালাম হাজারী ও প্রকৌশলী মো. রনক আহসানসহ বিভিন্ন সরকারি/আধা-সরকারি/বেসরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রকৌশলীরা।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top