ঢাকা বৃহঃস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৫ অগ্রহায়ণ ১৪২৮

৩৯ বলে জিতে রানরেটও বাড়িয়ে নিলো ভারত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ নভেম্বর ২০২১ ০১:৩৪; আপডেট: ৬ নভেম্বর ২০২১ ০১:৩৪

বিশ্বকাপে সেমিফাইনালের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে জয়ের সঙ্গে নেট রানরেটও বাড়িয়ে নিতে হবে ভারতের। সেই কাজটা ঠিকঠাকভাবেই করছে বিরাট কোহলির দল।

আগের ম্যাচে আফগানিস্তানকে ৬৬ রানে হারিয়ে নেট রানরেটে বড় লাফ দিয়েছে প্রথম আসরের চ্যাম্পিয়নরা। এবার স্কটল্যান্ডকে ৮৫ রানে গুটিয়ে দিয়ে ৮ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে ভারত।

৩৯ বলে লক্ষ্য পেরিয়ে রানরেটও অনেক বেড়ে গেছে ম্যান ইন ব্লুদের। আফগানিস্তান-নিউজিল্যান্ডের থেকে এখন ভালো রানরেট ভারতের।

১৬ বলে ৩০ রানের ঝড় তুলে রোহিত শর্মা ফিরলেও ১৮ বলেই ফিফটি তুলে নেন লোকেশ রাহুল। অবশ্য ফিফটির পরই তাকেও ফিরতে হয়েছে সাজঘরে। ১৯ বলে ৫০ রানের ইনিংসে ৬টি বাউন্ডারি আর ৪টি ছক্কা হাঁকান এই ওপেনার।

এর আগে জাদেজা-শামিদের বোলিং তোপে ইনিংসের ১৪ বল থাকতে ৮৫ রানেই অলআউট হয়ে যায় স্কটল্যান্ড দল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ আত্মবিশ্বাসী শুরুই করেছিলেন ওপেনার জর্জ মুনসে। কিন্তু ভারতীয় বোলারদের তোপে ২৯ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে স্কটল্যান্ড। এই ২৯ রানের মধ্যে আবার ২৪ রানই (১৯) মুনসের।

পাওয়ার প্লে’তে অধিনায়ক কাইল কোয়েতজার (১) আর মুনসকে হারায় স্কটিশরা। ২ উইকেটে তোলে ২৭ রান। সপ্তম ওভারে এসে চার বলের মধ্যে রিচি বেরিংটন (০) আর ম্যাথু ক্রসকে (২) তুলে নেন রবীন্দ্র জাদেজা। বিপদে পড়ে স্কটল্যান্ড।

তারপরও ঝড়ো ব্যাটিংয়ে দলকে কিছুটা এগিয়ে নেন মাইকেল লিস্ক। ১২ বলে ২১ রান করা এই ব্যাটারকেও সাজঘরে ফেরান সেই জাদেজা।

৬৩ রানে ৬ উইকেট হারানো স্কটল্যান্ড শেষ ৪ উইকেটে যোগ করতে পেরেছে আর ২২ রান। এর মধ্যে মোহাম্মদ শামির করা ইনিংসের ১৭তম ওভারেই তারা হারায় ৩ উইকেট। একটি ছিল রানআউট।

সবমিলিয়ে ভারতীয় বোলারদের মধ্যে জাদেজা ৪ ওভারে ১৫ রানে ৩টি আর শামি ৩ ওভারে ১৫ রানে নেন ৩টি উইকেট।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top