ঢাকা বৃহঃস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৫ অগ্রহায়ণ ১৪২৮

ঢাবি ‘ক’ ইউনিটের ফল প্রকাশ আজ

ঢাবি প্রতিনিধি | প্রকাশিত: ৩ নভেম্বর ২০২১ ০২:৩৯; আপডেট: ৩ নভেম্বর ২০২১ ০২:৪০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটর প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল বুধবার (৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় প্রকাশ করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করবেন।

মঙ্গলবার (২ নভেম্বর) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ফল প্রকাশের পর বিষয়টি জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলেন, ৩ নভেম্বর দুপুর সাড়ে ১২টায় অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে 'ক' ইউনিটের ফল প্রকাশ করা হবে। ইতোতিমধ্যে ইউনিটের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. মিহির লাল সাহার নেতৃত্বে এ ফলাফল প্রস্তুত করা হয়েছে।

গত ১ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ক ইউনিটে ১৮১৫টি আসনের বিপরীতে লড়েছেন এক লাখ ১৭ হাজার ৯৫৭ জন। সেক্ষেত্রে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৬৫ জন শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের অধীন বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনােলজি অনুষদ এবং পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউট, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনােলজি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে ৩৩টি বিভাগ রয়েছে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top