ঢাকা বৃহঃস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৫ অগ্রহায়ণ ১৪২৮

অস্কারের অধ্যায়ের সমাপ্তি, নতুন অধ্যায়ের আলোচনায় আবাহানী কোচ লেমোস

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব পাচ্ছেন “মারিও লেমোস”

এম. এ রনী | প্রকাশিত: ২২ অক্টোবর ২০২১ ১১:৪৫; আপডেট: ২২ অক্টোবর ২০২১ ১১:৪৬

আবারো বাংলাদেশ দলের কোচ পরিবর্তন হচ্ছে। জেমি ডে কে পরিবর্তন করে কিংসের কোচ অস্কার কে দায়িত্ব দেওয়া হয়েছিল। মাত্র একটি সফর শেষেই আবারো পরিবর্তন হচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ। এ যেন এক ম্যাজিক চেয়ারে পরিণত হয়েছে। অস্কার পারিবারীক কারণ দেখিয়ে দায়িত্ব ছাড়ছেন। তাই উপায়ন্ত না দেখে বাফুফে কে আবার সিদ্ধান্ত নিতে হচ্ছে কে হচ্ছেন বাংলাদেশ ফুটবল দলের কোচ?

 

আগামী মাসে শ্রীলংকায় অনুষ্ঠিত হতে যাওয়া চার জাতীয় ফুটবল আসরে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হতে চলেছেন আবাহানীর পূর্তগীজ কোচ মারিও লেমোস। আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন না জানালেও, অনানুষ্ঠানিক ভাবে প্রচার মাধ্যমে তা চলে এসেছে। এবং তা চলে এসেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ব্যবস্থাপন কমিটি চেয়ারম্যান কাজী নাবিল আহম্মেদ এর কথা তে, ইতিমধ্যে বিভিন্ন প্রচার মাধ্যমেও তা প্রচার হয়ে গেছে।

 

সদ্য সমাপ্ত সাফ চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ দলের দায়িত্ব পালন করেছিলেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রূজন। তার জায়গাতেই আসতেছে লেমোস। 

এ সম্পর্কে কিছুটা আভাস পাওয়া যায় বাফুফের সাধরাণ সম্পদাক আবু নাঈম সোহাগের কথা তে, তিনি বলেন লামোস বর্তমানে দক্ষিন কোরিয়াতে আছেন। সেখান থেকে লামোস বাংলাদেশে এক/দুই দিনের মধ্যে চলে আসবেন। আমাদের ফুটবল দলের আগামী মাসে নভেম্বর ফিফা ক্যালেন্ডারে শ্রীলংকাতে চারজাতি টুর্নামেন্টে খেলতে যাচ্ছে। সেই টুর্নামেন্ট এবং অনুদ্ধ-২৩ দলের সফর এবং সকল কর্মকান্ড হাতে রেখে আমাদের জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির একটি সভা রয়েছে। সেই সভাতেই বাংলাদেশ দলের দায়িত্ব কাকে দেওয়া হবে তা নিয়ে আলোচনা হবে। আলোচনা শেষেই কাকে দায়িত্ব দেওয়া হবে তা আনুষ্ঠানিক ভাবে জানানো হবে। 

 

অস্কার কে কেন পাওয়া যাচ্ছে না আগামী টুর্নামেন্টে? এই বিষয় নিয়ে বাফুফে সাধরাণ সম্পাদক বলেন- সদ্য শেষ হওয়া সাফ চ্যাম্পিয়নশীপে উনি দায়িত্ব পালন করেছেন, আমরা তাকেই রাখতে চেয়েছিলাম। কিন্তু তিনি বাফুফে আনুষ্ঠানিক ভাবে জানান “দীর্ঘ দিন কাজের মধ্যে থাকায় পরিবারের সাথে সময় দেওয়া সম্ভবপর হয় নি, তাছাড়া কোচিং কর্মশালার জন্যও তিনি কিছুটা ব্যস্ত থাকবেন। তাই পারিবারিক আর তার কোচিং কর্মশালার জন্য তিনি থাকছেন না আগামী টুর্নামেন্টে। 

 

উক্ত কারণ বিবেচনায় রেখে বাফুফে তার স্থলাভিষিক্ত করতে চায় অন্য কাউকে, বিশেষ করে মারিও লামোস ছাড়াও আরো কিছু কোচ নিয়ে চিন্তা- ভাবনা আছে আমাদের। কিন্তু সবই সিদ্ধান্ত নেয়া হবে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে। 

 

এখন অপেক্ষার পালা কে হচ্ছেন জাতীয় ফুটবল দলের কোচ?

 

 

 

 

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top