ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে রাতে ওমানের পথে ঢাকা ছাড়ছে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১ ০৯:৩৭; আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১৮:৫০

 

প্রতিবারই বিশ্বকাপ মিশনে যাওয়ার আগেই হচ্ছে আনুষ্ঠানিক ফটোসেশন, সংবাদ সম্মেলন, থাকে নানা আনুষ্ঠানিক কর্মসূচি। কিন্তু কোভিডের কারণ এবার যেন সব থেকেও কিছুই নেই। হচ্ছে না আনুষ্ঠানিক ফটোসেশন, নেই সংবাদ সম্মেলন, নেই কোন আনুষ্ঠানিক কার্যক্রম। কোভিডের মধ্যেই অনেক কিছুই বাতিল করেই ওমানের পথে আজ রাথে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ঢাকা ছাড়ছে। কোভিড এর জন্য প্রেক্ষাপট যতই ভিন্ন হোক না কেন, বিশ্বকাপের জন্য যেই আবেদন তাতে কমছে না বিন্দুমাত্র। 

 

 

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে রোববার রাত পৌনে ১১টায় ঢাকা থেকে উড়াল দেবে মাহমুদউল্লাহর নেতৃত্বে বাংলাদেশ দল। প্রথম গন্তব্য মাসকাট। সেখানে পৌঁছে এক দিনের রুম কোয়ারেন্টিনে থাকতে হবে দলকে।

 

 

কোয়ারেন্টিনের পর কোভিড নেগেটিভ হওয়া সাপেক্ষে মঙ্গলবার থেকে অনুশীলন শুরু করতে পারবেন মাহমুদউল্লাহরা। তিন দিন অনুশীলনের পর ওমানে হওয়ার কথা নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ। এরপর অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে ৯অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। সেখানে এক দিন কোয়ারেন্টিন শেষে এক দিন হবে অনুশীলন।

 

 

১২ ও ১৪ অক্টোবর আবু ধাবিতে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। দুটি প্রস্তুতি ম্যাচ খেলে দল আবার ওমানে ফিরবে ১৫ অক্টোবর।

 

এবার এক দিন অনুশীলনের পরই শুরু বিশ্বকাপের লড়াই। ১৭ অক্টোবর প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। এরপর ১৯ অক্টোবর খেলা স্বাগতিক ওমানের সঙ্গে, ২১ অক্টোবর পাপুয়া নিউ গিনির বিপক্ষে। প্রথম পর্ব উতরাতে পারলে সুপার টুয়েলভ খেলতে ২২ অক্টোবর আবার আমিরাতে যাবে দল।

 

বাংলাদেশের বিশ্বকাপ দলের দুই সদস্য সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান আইপিএল খেলছেন সংযুক্ত আরব আমিরাতে। এছাড়া ছুটিতে থাকা কোচিং স্টাফের সদস্যরাও যাচ্ছেন না ঢাকা থেকে। ওমানে সরাসরিই দলের সঙ্গে যোগ দেবেন তারা। নির্বাচক কমিটি থেকে ওমান যাত্রায় দলের সঙ্গী হচ্ছেন হাবিবুল বাশার।

 

জৈব-সুরক্ষা বলয়ে বিশ্বকাপ আয়োজন করা হলেও পাঁচদিন পরপরই কোভিড পরীক্ষা করানো হবে বলয়ে থাকা সবার।

 

জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে টানা তিনটি টি-টোয়েন্টি সিরিজ জিতে বিশ্বকাপে যাচ্ছে দল। দলের আত্মবিশ্বাস তাই থাকার কথা তুঙ্গে।

 

বাংলাদেশ দল দেশ ছাড়ার আগের দিন নির্বাচক ও সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক তো স্বপ্নের সীমানা পৌঁছে দিলেন একদম চূড়ায়।

“সম্ভাব্য সেরা দলই যাচ্ছে। আশা করব যেন ভালো একটা ফলাফল হয়। অমুক অবস্থানে দলকে দেখতে চাই- এভাবে বলা ঠিক হবে না। ভালোর শেষ নেই। আমি তো খুশি হব চ্যাম্পিয়ন হলেই। আমি নিশ্চিত, সবাই তাতেই খুশি হবেন। আমি চাইব, বাংলাদেশ দল যেন ভালো ক্রিকেট খেলে।”

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top