ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

জাপা ভাইস চেয়ারম্যান রেজাকে দল থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২১ ২১:২২; আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১৭:২১

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক লুৎফর রেজা খোকনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনের মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় তাকে বহিষ্কার করা হয়।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এই তথ্য জানিয়েছেন।

জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১(১) ক ধারা মোতাবেক জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এ সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্ত ইতোমধ্যেই কার্যকর হয়েছে।

জানা গেছে, কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টি থেকে লুৎফর রেজা খোকনকে মনোনয়ন দেওয়া হয়েছিল। কিন্তু তিনি দলীয় সিদ্ধান্ত অমান্য করে মনোনয়ন প্রত্যাহার করে নেন। এই কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

গত ৩০ জুলাই সাংসদ আলী আশরাফের মৃত্যুতে কুমিল্লা-৭ আসনটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর এই আসনের নির্বাচনের ভোট গ্রহণের তারিখ রয়েছে। আর এই উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক ভিসি ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। অন্যদিকে এই সরকারের অধীনে নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দেওয়ায় কোনো প্রার্থী দেয়নি বিএনপি।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top