ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

বাদ পড়া সুমনের ২ গোল

ত্রিদেশীয় শেষ ম্যাচেও জয় বঞ্চিত বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: | প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২১ ১১:৫২; আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ১২:০০

ত্রিদেশীয় প্রথম দুই ম্যাচে বাংলাদেশের শোচনীয় হারের পর, তৃতীয় ম্যাচে কিরগিস্তান অনুদ্ধ-২৩ দলের সাথে আশা জাগিয়েও শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে পরাজয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ম্যাচের শুরুতেই এগিয়ে থাকলেও। আশা জাগলো ত্রিদেশীয় আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতার শেষটা অন্তত ভালোভাবে শেষ করার। কিন্তু পরে খেই হারিয়ে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের কাছে হেরেই গেল বাংলাদেশ।

 

দোলন ওমরজাকোভ স্টেডিয়ামে বৃহস্পতিবার কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ দলের কাছে ৩-২ গোলে হারে বাংলাদেশ। সবগুলো ম্যাচেই হেরে প্রতিযোগিতাটি শেষ করল জেমি ডের দল।

 

ফিলিস্তিনের বিপক্ষে ২-০ ব্যবধানে হার দিয়ে এই টুর্নামেন্ট শুরু করা বাংলাদেশ পরের ম্যাচে স্বাগতিক কিরগিজস্তানের কাছে হেরে যায় ৪-১ গোলে। আগামী অক্টোবরের সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ সামনে রেখে এই প্রতিযোগিতাকে প্রস্তুতির মঞ্চ হিসেবে নিয়েছিল বাংলাদেশ। কোচ জেমি দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষাও করেছেন যথেষ্ট।

 

এই ম্যাচেই যেমন একাদশে ৯ পরিবর্তন আনেন জেমি। শুধু রাকিব হাসান ও রাহবার ওয়াহেদ খানকে রাখেন আগের ম্যাচের দল থেকে। এ ম্যাচ দিয়ে জাতীয় দলের জার্সিতে অভিষেক হলো গোলরক্ষক মিতুল মারমা ও ডিফেন্ডার মোহাম্মদ আতিকুজ্জামানের।

 

বদলে যাওয়া একাদশ নিয়ে বাংলাদেশের শুরুটা হয় আক্রমণাত্মক। দ্বাদশ মিনিটে গোলের দেখাও পেয়ে যায় দল। কিরগিজস্তানের এক ডিফেন্ডারের ভুল পাস থেকে বল পেয়ে সামনে এগিয়ে বক্সের উপর থেকে বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন সুমন।

 

২৪তম মিনিটে সমতায় ফেরে কিরগিজস্তান অনুর্ধ্ব-২৩ দল। সতীর্থের পাস থেকে ব্যাক হিলে দারুণ এক গোল করেন আমানজান ঝানিবেক।

 

চার মিনিট পর শিগাইবায়েভের ক্রসে বক্সের মধ্যে কিরগিজ দলের দুই ফুটবলার হেড করতে ব্যর্থ হওয়ার পর পেয়ে যান ফাঁকায় থাকা গুলজিঘিত বরুবায়েভ; বাঁ পায়ের প্লেসিং শটে সহজেই মিতুলকে পরাস্ত করেন করেন এই কিরগিজ ফুটবলার।

 

দ্বিতীয়ার্ধের ত্রয়োদশ মিনিটে মাকসাত আলিগোলুভের গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল।

 

৬৪তম মিনিটে ম্যাচ জমিয়ে তোলে বাংলাদেশ। নিজেদের অর্ধ থেকে সতীর্থের পাস মতিন মিয়া নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করার সময় এক ডিফেন্ডার বাঁধা দেওয়ায় বল চলে যায় পাশেই থাকা সুমনের কাছে। বক্সের ওপর থেকে শরীরটাকে ঘুরিয়ে ডান পায়ের সাইড ভলিতে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন উত্তর বারিধারা এই ফরোয়ার্ড।

 

কিন্তু বাকিটা সময়ে ম্যাচে সমতা ফেরানোর চেষ্টা করলেও গোলের দেখা পায়নি বাংলাদেশ। ফলে আরেকটি হারের হতাশা নিয়ে ত্রিদেশীয় সিরিজ শেষ করতে হয়েছে দলকে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top