ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সৌদি সরকারের অনুমতি পেলেই মদিনা ফ্লাইট চালু করা হবে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৩ আগস্ট ২০২১ ০১:৪৫; আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২১ ১৬:৩৪

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি বলেছেন, ‘সৌদি সরকারের অনুমতি পেলে ওমরাহ যাত্রীদের জন্য সরাসরি মদিনা ফ্লাইট চালু করা হবে।’

তিনি বলেন, ‘ওমরাহ যাত্রীদের বিমান ভাড়া কমানোর বিষয়টি বিবেচনা করা হচ্ছে। ঢাকা থেকে সরাসরি মদিনায় ফ্লাইট চালুর ব্যাপারে আমরা সৌদি রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করছি।’

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, ‘ওমরাহযাত্রী ফ্লাইটে ওঠার ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর টেস্ট করতে হবে। পজিটিভ আসলে তিনি যেতে পারবে না।

এক্ষেত্রে প্রবাসীদের টিকিট রিসিডিউল করা হয়, ওমরাহযাত্রীদের ক্ষেত্রেও তাই করা উচিত।’

এসময় ওমরাহযাত্রীদের বিমান ভাড়া কমানোর বিষয়ে আশ্বস্ত করেন প্রতিমন্ত্রী। এছাড়া সিনোফার্মার টিকা নিয়ে ওমরাহ পালনে যাওয়ার সুযোগের বিষয়ে সৌদি আরবের নির্দেশনা প্রয়োজন বলে মত দেন তিনি।

‘হাব’ সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে যুক্ত ছিলেন ধর্মবিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

তিনি বলেন, ‘সিনোফার্মার টিকাগ্রহণ করে ওমরাহ করতে যাতে বাংলাদেশের মানুষ যেতে পারেন, সে বিষয়ে সৌদি সরকার ও রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেন।’

বিশেষ অতিথি ছিলেন ধর্মবিষয়ক মন্ত্রনালয় সচিব মো. নূরুল ইসলাম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব মো. মোকাম্মেল হোসেন এবং বাংলাদেশস্থ সৌদি রাষ্ট্রদূত ঈসা ইউছুফ ঈসা আলদুহাইলান।

অন্যদের মধ্যে সভায় বক্তৃতা করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামাল, জেদ্দার কাউন্সিলর (হজ) মো. জহিরুল ইসলাম প্রমুখ।

সভা শেষে ১৫ আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। তাছাড়া ২১ আগস্টে নিহত সব শহীদ ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহর রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top