ঢাকা বৃহঃস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৫ অগ্রহায়ণ ১৪২৮

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের স্থগিত অ্যাসাইনমেন্ট ফের চালু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ আগস্ট ২০২১ ০৯:৪০; আপডেট: ৯ ডিসেম্বর ২০২১ ১৫:২৯

করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম ফের চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

স্বাস্থ্যবিধি মেনে বুধবার (১১ আগস্ট) থেকে অ্যাসাইনমেন্ট যথারীতি চলমান থাকবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

মঙ্গলবার (১০ জুলাই) জারি করা এ সংক্রান্ত আদেশে বলা হয়, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রণীত অ্যাসাইনমেন্ট কার্যক্রম ১৪ জুন থেকে চালু হয়। ইতোমধ্যে গ্রেডভিত্তিক ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।

কোভিড-১৯ জনিত সংক্রমণ রোধে সরকার আরোপিত বিধিনিষেধের কারণে এ অ্যাসাইনমেন্ট কার্যক্রম গত ২৪ জুলাইয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়।

বর্তমানে কোভিড-১৯ অতিমারিজনিত বিধিনিষেধ ১১ আগস্ট থেকে শিথিল করেছে সরকার।

এমতাবস্থায় ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য এনসিটিবি প্রণীত অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনা প্রতিপালন করে ১১ আগস্ট থেকে যথারীতি চলমান থাকবে।

এর আগে গত ২৪ জুলাই এক অদেশে মাউশি জানায়, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তুক বোর্ড (এনসিটিবি) প্রণীত অ্যাসাইনমেন্ট কার্যক্রম ১৪ জুন থেকে চলমান।

ইতোমধ্যে গ্রেডভিত্তিক চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। কোভিড-১৯ জনিত সংক্রমণ রোধে সররকার আরোপিত বিধিনিষেধের কারণ এ অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top