ঢাকা বৃহঃস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৫ অগ্রহায়ণ ১৪২৮

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের ফল নিয়ে অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৭ জুলাই ২০২১ ০৯:১০; আপডেট: ৯ ডিসেম্বর ২০২১ ১৬:২৬

২০১৯ সালে অনুষ্ঠিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফল গত ২০ জুলাই প্রকাশ করা হয়েছে। এবার গড় পাসের হার ৭২ শতাংশ।

সোমবার (২৬ জুলাই) এ সমন্বিত ফলাফল (CGPA) প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত ফলাফলে অসন্তোষ প্রকাশ করেছেন সারাদেশের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

তাদের অভিযোগ, সশরীরে পরীক্ষায় অংশ নিলেও ফলাফলে অনেককে অনুপস্থিত দেখিয়ে ফেল করানো হয়েছে। দায়সারাভাবে খাতা মূল্যায়ন করায় ভালো পরীক্ষা দিয়েও ফেল করেছেন অনেকে।

ফল নিয়ে অসন্তোষে থাকা শিক্ষার্থীরা আন্দোলনের হুমকি দিয়েছেন। আন্দোলনের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সংঘটিত হচ্ছেন তারা। 

চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজ থেকে অনার্স চতুর্থ বর্ষে পরীক্ষা দিয়েছিলেন মো. ফরহাদ। রেজাল্ট শিটে দেখা গেছে তিনি ‘ব্যাংক ম্যানেজমেন্ট’ বিষয়ে ফেল করেছেন। এই পরীক্ষার্থীর দাবি কোনোভাবেই তার ফেল করার কথা না। 

একই কলেজের আফরিন সুলতানা জানান, তিনি ‘ইন্টারন্যাশনাল ট্রেড’ বিষয়ে ফেল করেছেন। অথচ তিনি এ বিষয়ে খুব ভাল পরীক্ষা দিয়েছেন। 

চাঁদপুরের পুরানবাজার ডিগ্রি কলেজ থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন উম্মে হাবিবা। সবগুলো বিষয়ে ভালো জিপিএ পেলেও ‘রিসার্চ মেথোডোলজি’ বিষয়ে ফেল করেছেন তিনি। 

সব পরীক্ষায় অংশ নিলেও ‘ওয়েস্টার্ন লিটারেরি থিওরি’ বিষয়ের পরীক্ষায় অনুপস্থিত দেখানো হয়েছে মুহাম্মদ আলী আনছারকে। তিনি গভ. সিটি কলেজ থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন। 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top