ঢাকা বৃহঃস্পতিবার, ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

বিধি-নিষেধের মধ্যে রাস্তায় শুটিং, মুক্তি মুচলেকায়

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ৬ জুলাই ২০২১ ১৮:০৬; আপডেট: ৫ আগস্ট ২০২১ ১৫:২৬

চলমান কঠোর বিধি-নিষেধের মধ্যেই রাজধানীর খিলগাঁওয়ের রাস্তায় চলছিল একটি নাটকের শুটিং। খবর পেয়ে পুলিশ এসে শুটিংটি বন্ধ করে দিয়ে নাটকটির পরিচালক, শিল্পী ও কলাকুশলীদের থানায় ধরে নিয়ে যায়। পরে অবশ্য মুচলেকা দিয়ে মুক্তি পান তারা।

সোমবার (৫ জুলাই) সন্ধ্যায় ঘটনাটি ঘটে।

খিলগাঁওয়ের সি ব্লকে পরিচালক নাসিরউদ্দিন মাসুদ ১২ জনের একটি ইউনিট নিয়ে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই নাটকের শুটিং করছিলেন। সেসময় শুটিংস্থলে মানুষের জটলা বেঁধে যায়। পরে পুলিশ এসে নির্মাতাসহ সবাইকে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে খিলগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) ফারুকুল আলম বলেন, ‘গতকাল সন্ধ্যায় খিলগাঁওয়ের সি ব্লকে প্রায় ১৩ জনের একটি শুটিং টিম করোনার ওপর প্রামাণ্যচিত্রের শুটিং করছিলেন। যেহেতু দেশব্যাপী কঠোর লকডাউন চলছে এরমধ্যে ভিড় জমিয়ে শুটিং করায় আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ আমি ঘটনাস্থলে যাই।

এ সময় আমরা পরিচালকের কাছে শুটিং করার অনুমতি আছে কি না জানতে চাই এবং কাগজপত্র দেখাতে বলি। তারা আমাদের কোনো কাগজপত্র দেখাতে পারেনি। লকডাউনের নিয়ম অমান্য এবং ভিড় জমিয়ে শুটিং করার কারণে আমরা তাদের থানায় নিয়ে আসি। পরে মুচলেকা দিলে তাদের ছেড়ে দেওয়া হয়।’

জানা যায়, তাদের ছাড়িয়ে আনতে থানায় গিয়েছিলেন অভিনেতা-নির্মাতা হাসান জাহাঙ্গীর।

এদিকে এ বিষয়ে এক বিবৃতিতে ছোট পর্দার ১৪ সংগঠনের মোর্চা এফটিপিও রাস্তা-ঘাটে শুটিং বন্ধের আহ্বান জানিয়ে নির্মাতা-কলাকুশলীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে স্বাস্থ্যবিধি মেনে শুটিং হাউসের ভেতরে, টেলিভিশনের ছাড়পত্র নিয়ে টিভি নাটকের শুটিংয়ের অনুমতি দেওয়া হয়েছে। তবে কেউ কেউ বিধি ভেঙে চলমান বিধি নিষেধের মধ্যেই রাস্তাঘাটেও শুটিং করছেন বলে অভিযোগ উঠেছে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top