ঢাকা রবিবার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

লাগামহীন সাকিব : লঙ্ঘন করছেন একের পর এক শৃঙ্খলা

স্পোর্টস ডেস্ক : এম.এ রনী | প্রকাশিত: ১১ জুন ২০২১ ১৯:৫৪; আপডেট: ১১ জুন ২০২১ ২০:০৮

 

বাংলাদেশ ক্রিকেটে সাকিব মানেই বিতর্ক। সাকিব তার ক্যারিয়ারে নানা রকম ঘটনা ঘটিয়ে বহাল তবিয়তেই আছেন। তিনি যেন কাউকেই পরোয়া করেন না। বিশেষ করে গত কয়েক মাসে যেন নতুন ঘটনা জন্ম দেওয়া আর আইন লঙ্গন করা সাকিবের নৈমাত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। চলমান বাংলাদেশ প্রিমিয়াল লীগ টি-টোয়েন্টি লীগেই ভাঙলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জৈব সুরক্ষা। আবার এক সপ্তাহের মধ্যে আবারও বিতর্ক জন্ম দিলেন সাকিব।

 

আজ শুক্রবার, ১১ জুন আবাহানী এবং মোহামেডানের মধ্যকার ম্যাচের সময় পঞ্চম ওভারে মুশফিককে আউট না দেওয়াতে মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসান খেলা চলমান অবস্থায় আম্পায়ার এর ক্ষুদ্ধ হয়ে ষ্ট্যাম্প লাথি মেরে মাটিতে ফেলে দেন।

 

 

মাঠ ছেড়ে যাওয়ার সময় সাকিব দর্শক ও আবাহনীর কর্মকর্তাদের উদ্দেশে উত্তেজিত হয়ে আপত্তিকর মন্তব্য করেন। এ সময় আবাহনীর কোচ ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন মীমাংসার জন্য সাকিবের দিকে এগিয়ে এলে তর্ক বাঁধে দুজনের। দুই দলের খেলোয়াড়-কর্মকর্তারা এসে উত্তেজনাকর পরিস্থিতি সামাল দেন।

 

পরের ওভারেই বৃষ্টির কারণে খেলা বন্ধ করে মাঠ কাভার দিয়ে ঢাকার নির্দেশ দেন আম্পায়ার। আর এতেই সাকিব আরো ক্ষিপ্ত হয়ে পিচ থেকে স্ট্যাম্প উঠিয়ে মাঠে আছাড় মারেন! এমন অক্রিকেটীয় আচরণ খুবই শাস্তিযোগ্য অপরাধ। এখণ ম্যাচ রেফারী সততার সাথে বিচার করলে কোন ভাবে শাস্তির হাত থেকে রক্ষা পাবে না মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসান। তবে সবকিছুই নির্ভর করছে ম্যাচ রেফারি ও আম্পায়ারদের রিপোর্টের ওপর। এমন তথ্যই জানা গেছে।

 

 

সাকিবের শাস্তির ব্যাপারে সিদ্ধান্ত নিতে ম্যাচ রেফারির রিপোর্টের জন্য অপেক্ষা করার কথা বলেছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। বিসিবির এই পরিচালক বলেছেন, ‘আবাহনী-মোহামেডান ম্যাচে অনেক কিছুই ঘটে থাকে। আজকে এমনই ঘটনা আমরা দেখলাম।যা ফেসবুক লাইভ, ইউটিউবের মাধ্যমে সবাই দেখেছে। সাকিবের ঘটনাটি দুর্ভাগ্যজনক। আমরা আশা করি, এমন ঘটনা ঘটবে না।'

 

তিনি আরও বলেছেন, ‘আপনারা জানেন এটা আইসিসির স্বীকৃত ম্যাচ। এসব দেখার জন্য আমাদের প্যানেল আছে। এটা দেখে থাকেন বিসিবির আম্পায়ার ও ম্যাচ রেফারি। তাদের রিপোর্টের ভিত্তিতে সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।'

 

সাকিবের এমন আচরণ নিয়ে সমর্থকদের মধ্যে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে সাকিবের প্রশ্নবিদ্ধ আচরণের ভিডিও ও ছবি।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top