ঢাকা রবিবার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

পাঁচলাইশ পাসপোর্ট অফিসের সামনে থেকে ১১ দালাল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ১০ জুন ২০২১ ০১:২৯; আপডেট: ২০ জুন ২০২১ ১৭:৪৮

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশের আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে ১১ দালালকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি পাসপোর্ট, তিনটি পাসপোর্টের ফরম ও ৫৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। বুধবার (৯ জুন) দুপুরে তাদের গ্রেফতার করা হয়।  বিষয়টি নিশ্চিত করেছেন পাঁচলাইশ  থানার পরিদর্শক (তদন্ত) মো. কবিরুল ইসলাম।

গ্রেফতার ১১ জন হলেন- মোহাম্মদ মিয়া জুনায়েদ (৩৬), মজিবুল হক সোহেল (৪০), আহম্মদ হোসেন (৪৭), সাইফুল হক (৪১), জাকির হোসেন রাজু (৫০), সাইফুল ইসলাম (৫৮), আমিনুল ইসলাম (৫৬), রফিক আহাম্মদ (৪৮), জহির উদ্দিন (৪৮), জামাল উদ্দিন (৪১) এবং হাজী মো. শফি (৭০)। তাদের বাড়ি চট্টগ্রামের বিভিন্ন উপজেলায়।

গ্রেফতার ১১ জন দ্রুত ও সহজে পাসপোর্ট পাইয়ে দেওয়ার কথা বলে সাধারণ মানুষকে জিম্মি করে টাকা আদায় করে বলে পুলিশ জানিয়েছে।

সূত্র জানায়, বুধবার দুপুরে সোহেল রানা নামে একজন পাঁচলাইশ পাসপোর্ট অফিসে আসেন। তখন কয়েকজন তাকে দ্রুত ও সহজে পাসপোর্ট করে দেওয়ার কথা বলে ১০ হাজার টাকা দাবি করেন। কিন্তু সোহেল সরকারি নিয়মে পাসপোর্ট করবে বলে জানালে পকেট থেকে পাঁচ হাজার টাকা কেড়ে নেন দালালরা। পাঁচলাইশ থানা পুলিশকে সোহেল ঘটনাটি জানায়। পরে অভিযান চালিয়ে পুলিশ ১১ জনকে গ্রেফতার করে।

পুলিশ জানিয়েছে, পাঁচলাইশ অফিস কেন্দ্রিক ৩০ জন দালাল সক্রিয় থাকার তথ্য পাওয়া গেছে।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) মো. কবিরুল ইসলাম বলেন, এই ঘটনায় ভুক্তভোগী সোহেল রানা বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেছেন। দালাল চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top