ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

৩১ মে থেকে শুরু বঙ্গবন্ধু ডিপিএল, খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ৩ মে ২০২১ ০২:৪০; আপডেট: ১৫ মে ২০২১ ০৮:১৭

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে দেশজুড়ে চলছে লকডাউন। আপাতত জাতীয় দলের আন্তর্জাতিক সিরিজের বাইরে ঘরোয়া টুর্নামেন্টের সব আসর বন্ধ রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে নিজেদের কঠোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে তারা। জানিয়েছে, স্থগিত থাকা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শুরু করা হবে।

রোববার বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামী ৩১ মে থেকে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের এই মর্যাদাপূর্ণ আসর। খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। 

এ প্রসঙ্গে সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, ‘সিসিডিএম ৩১ মে থেকে ডিপিএল আয়োজনে যে পরিকল্পনা করেছে, বিসিবি সেই পরিকল্পনা সমর্থন করেছে। আগের মতোই সিদ্ধান্ত হয়েছে, এটি টি-টোয়েন্টি ফরম্যাটে হবে। আমরা বিশ্বাস করি, ব্যস্ত আন্তর্জাতিক সময়সূচি এবং আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বিবেচনায় এই ফরম্যাটটি আদর্শ হবে।’

গত বছরের ১৫ মার্চ করোনাভাইরাসের আতঙ্ক মাথায় নিয়ে বেশ ঘটা করে শুরু হয় ডিপিএল ২০১৯-২০ মৌসুমের খেলা। তবে খুব বেশিদিন স্থায়ী হয়নি। এক রাউন্ড পর ঘোষণা আসে আপাতত স্থগিত রাখা হচ্ছে টুর্নামেন্টটির পরের রাউন্ড। পরিস্থিতির অবনতি হলে ২০২০ সালের ১৯ মার্চ বন্ধ হয়ে যায় দেশের সব ধরনের ক্রিকেট। এরপর ক্রিকেট ফিরলেও ডিপিএল আর আলোর মুখ দেখেনি। 

চলতি বছরের ১৪ মার্চ সিসিডিএম থেকে জানানো হয়েছিল, আগামী ৬ মে থেকে শুরু হবে স্থগিত থাকা ডিপিএল। তবে এবার ওয়ানডের পরিবর্তে এই টুর্নামেন্ট হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। করোনাভাইরাসের কারণে ৬ মে এই টুর্নামেন্ট যে মাঠে ফিরবে না, সেটি আগেই জানিয়েছিলেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

যদিও দেশের চলমান করোনাভাইরাস পরিস্থিতি এখনো ভালো হয়নি। দেশজুড়ে চলছে লকডাউইন। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে লকডাউনের মেয়াদ আরও বাড়তে পারে। এমন অবস্থায় আজ বিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, স্থগিত থাকা ডিপিএল শুরু হবে আগামী ৩১ মে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top