ঢাকা বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডে থেকে ছিটকে গেলেন তানজিম, দলে ফিরলেন হাসান মাহমুদ

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ১৭ মার্চ ২০২৪ ১৬:১১; আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৭:০২

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে তানজিম হাসানকে পাচ্ছে না বাংলাদেশ। হ্যামস্ট্রিংয়ে টান লাগায় সোমবারের সিরিজ নির্ধারণী ম্যাচটি থেকে ছিটকে গেছেন এই পেসার। তার বদলে দলে ফেরানো হয়েছে আরেক পেসার হাসান মাহমুদকে।

সিরিজের প্রথম ম্যাচে ৮.৪ ওভার বোলিং করে পায়ে টান লাগায় মাঠ ছেড়ে গিয়েছিলেন তানজিম। ওভারটি শেষ করে সৌম্য সরকার। পরে অবশ্য তানজিম মাঠে ফেরেন এবং একটি ক্যাচ নেন। দ্বিতীয় ওয়ানডেতে তার কোনো সমস্যা বাইরে ধেকে চোখে পড়েনি।

তবে বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে ফিজিও বায়েজিদুল ইসলাম খান হ্যামস্ট্রিংয়ে টান লাগার ব্যাপারটিই নিশ্চিত করলেন।

“ডান হ্যামস্ট্রিংয়ে ব্যথা ও অসুস্থ অনুভব করছে তানজিম। আজকে অনুশীলনেও খুব ভালো অনুভব করেনি সে এবং কালকের ম্যাচ খেলার জন্য ফিট নয়।” তানজিমকে কতদিন বাইরে থাকতে হবে, তা জানানো হয়নি।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে তিন উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে বড় অবদান রাখেন তানজিম। পরের ম্যাচে ব্যাট হাতে ১৮ রান করার পথে গুরুত্বপূর্ণ জুটি গড়েন তিনি তাওহিদ হৃদয়ের সঙ্গে। তবে বোলিংয়ে এ দিন সফল হতে পারেননি ২১ বছর বয়সী পেসার। ১০ ওভারে ৬৫ রান দিয়ে উইকেট নেন একটি।

ছন্দ হারিয়ে ওয়ানডে দলে জায়গা হারিয়েছিলেন হাসান। এবারের ঢাকা লিগে প্রথম ম্যাচে প্রাইম ব্যাংকের হয়ে ১০ ওভারে স্রেফ ১৫ রানে ৪ উইকেট নেন তিনি। এখন তাকে দলে ফেরার পথ তৈরি করে দিল তানজিমের চোট।

স্কোয়াডে হাসানকে যুক্ত করা হলেও তানজিমের বদলে একাদশে জায়গা পাওয়ার লড়াইয়ে এগিয়ে থাকবেন মুস্তাফিজুর রহমান। প্রথম দুই ম্যাচে দর্শক হয়েই ছিলেন অভিজ্ঞ এই পেসার।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top