ঢাকা বৃহঃস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

প্রাক মৌসুমের ক্লাসিকোতে বার্সার জার্সিতে অভিষেক হলো রবার্ত লেভানদোভস্কির

প্রাক মৌসুমের প্রথম এল-ক্লাসিকোতে বার্সার জয়

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ২৪ জুলাই ২০২২ ১৬:৩৫; আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৬:৪০

 

দীর্ঘদিন ধুকতে থাকা বার্সা যেন নতুন সূচনার শুরু করেছিল গত লীগের শেষ ভাগে জাভির অন্তর্ভূক্তিতে। একসময়কার দূরন্ত বার্সা মাঠে নামলেই যেন ম্যাচ বাচাঁর লড়াইতে নামতে হতো, সেখানে বার্সার মৃতপ্রায় সময় জাভি দলের হাল ধরে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা থেকে লড়াই করে সম্মানজনক স্থানে অধিষ্ট্য করেছেন। আর এবারতো প্রাক মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে জয় দিয়ে শুরু করলো জাভির শীর্ষরা।

রিয়ালের জালে রাফিনিয়ার দুর্দান্ত গোল ও লেভানদোভস্কির অভিষেক। প্রাক-মৌসুমের ক্লাসিকোয় বার্সার জার্সিতে অভিষেক হলো রবের্ত লেভানদোভস্কির।

হোক না প্রীতি ম্যাচ, ক্লাসিকো তো। সেই উন্মাদনা দারুণভাবে ছুঁয়ে গিয়েছিল রাফিনিয়াকে। কদিন আগে বলেছিলেন, শক্তির বিচারে রিয়াল মাদ্রিদের চেয়ে বার্সেলোনা এগিয়ে। তা যে কেবল মুখের কথা নয়, মাঠে নেমে তার প্রমাণও দিয়ে দিলেন তিনি। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে চমৎকার গোল করে দলকে কাঙ্ক্ষিত জয় এনে দিলেন এই ব্রাজিলিয়ান উইঙ্গার।

ক্যারিয়ারে প্রথমবারের মতো ক্লাসিকোয় মাঠে নেমে প্রথমার্ধেই দুর্দান্ত গোলটি করেন রাফিনিয়া। প্রাক-মৌসুম পর্বে বাংলাদেশ সময় রোববার সকালে লাস ভেগাসে তার একমাত্র গোলেই ম্যাচটি জেতে বার্সেলোনা।

এই ম্যাচ দিয়েই কাতালান ক্লাবটির জার্সিতে অভিষেক হলো অনেক টানাপোড়েনের মধ্যে দিয়ে বায়ার্ন মিউনিখ থেকে বার্সেলোনায় যোগ দেওয়া রবের্ত লেভানদোভস্কির।

নিজেদের সীমানায় বল ক্লিয়ার করতে গিয়ে প্রতিপক্ষের পায়ে বল তুলে দেন রিয়াল ডিফেন্ডার এদের মিলিতাও। ডি-বক্সের বাইরে উপহারস্বরূপ বল পেয়ে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের উঁচু জোরাল শটে গোলটি করেন রাফিনিয়া।

সম্প্রতি ৫ কোটি ৮০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে লিডস ইউনাইটেড থেকে বার্সেলোনায় যোগ দেওয়া রাফিনিয়া এই নিয়ে দলটির হয়ে টানা দুই প্রীতি ম্যাচে গোল পেলেন। যুক্তরাষ্ট্র সফরে নিজেদের প্রথম ম্যাচে গত মঙ্গলবার ইন্টার মায়ামিকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দেওয়ার ম্যাচে একটি গোল করার পাশাপাশি দুটি গোলে অবদান রাখেন রাফিনিয়া।

করিম বেনজেমাকে ছাড়া খেলতে নামা রিয়ালের বিপক্ষে শুধু তার গোলেই বার্সেলোনা শ্রেষ্ঠত্ব ফুটে ওঠেনি, বরং পুরো ম্যাচেই দাপট ছিল তাদের। বল দখলে প্রায় সমতার ম্যাচে আক্রমণে আধিপত্য করে গোলের উদ্দেশ্যে ১৬টি শট নিয়ে ৬টি লক্ষ্যে রাখতে পারে তারা। বিপরীতে ৯টি শট নিয়ে একটিও লক্ষ্যে রাখতে পারেনি গত মৌসুমের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল!

প্রীতি ম্যাচের জয়-পরাজয় অবশ্যই মৌসুমের মূল পথচলায় কোনো প্রভাব ফেলবে না। তবে প্রতিযোগিতামূলক লড়াই শুরুর আগে নিজেদের গুছিয়ে নিতে ম্যাচগুলো দারুণ কার্যকর। সেখানে টানা জয়ে আত্মবিশ্বাস বাড়ছে বার্সেলোনার।

শাভি এরনান্দেসের কোচিংয়ে সাফল্যের পথে ফেরার মিশনে থাকা বার্সেলোনা প্রাক-মৌসুমের প্রস্তুতি পর্বে এই নিয়ে টানা তিন ম্যাচ জিতল। রিয়াল ও ইন্টার মায়ামির বিপক্ষে ম্যাচের আগে তারা জিতেছিল অস্ট্রেলিয়ায় এ লিগ অল স্টার্সের বিপক্ষে।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top