ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

সাবিনা খাতুন ৪টি এবং ১টি গোল তহুরা খাতুন করেন

হংকং-কে ৫-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

এম. এ রনী | প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৭:১০; আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৭:১৪

বাংলাদেশ নারী জাতীয় ফুটবল দল

 

বাংলাদেশ থেকে আসার পর টানা চার ম্যাচ জয় বঞ্চিত থাকার পর অবশেষে নারী ফুটবল দল জয়ের দেখা পেলো। সাবিনা খাতুনের নৈপুন্যে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দল। হংকং জাতীয় নারী ফুটবল দলকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে বাংলাদেশের মেয়েরা। এই পাঁচ গোলের চারটি গোলই করেছেন বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন।

 

 

উজবেকিস্তানে এএফসি কাপ চ্যাম্পিয়নশীপ মহিলা বাছাই পর্বের জর্ডান ও ইরানের কাছে ৫-০ গোলে হেরেছিল বাংলাদেশ। আজ সেই ৫-০ গোলেই হংকংকে হারালো সাবিনারা। বাছাই পর্বের শেষ ম্যাচ বাংলাদেশ খেলেছিল ২২সেপ্টেম্বর। 

 

 

বাছাই পর্বের ম্যাচ শেষ হলেও হংকং ফুটবল অ্যাসোসিয়েশনের আমন্ত্রনে প্রিতি ম্যাচ খেলার জন্য বাংলাদেশ উজবেকিস্তানের থেকে যায়। উজবেকিস্তানের জার একাডেমি মাঠে হংকং এর বিরুদ্ধে শুরু থেকে দাপট দেখিয়ে খেলতে থাকে বাংলাদেশের মেয়েরা। ১৮মিনিটেই লিড নেয় বাংলাদেশ। গোল করেন তহুরা খাতুন। এরপর সব আলো নিজের দিকে কেড়ে নেন সাবিনা খাতুন। ম্যাচের বাকিটা সময় ছিল শুধু সাবিনাময়।

 

৪৩মিনিটে গোলের খাতা খুলেন সাবিনা খাতুন। ২-০ গোলের লিড নিয়ে বিরতীতে যায় বাংলাদেশ দল।

 

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আরও বেশী আক্রমণাত্মক বাংলাদেশ দল। ৫৩মিনিটে সাবিনা খাতুন নিজের দ্বিতীয় গোল করে স্কোর লাইন ৩-০ করেন। ঠিক চার মিনিট পরই আরেক গোল করে হ্যাট্টিক করেন সাবিনা খাতুন। হ্যাট্টিক করেও গোলে ক্ষুধা কমেনি সাবিনার। ৮৫মিনিটে নিজের চতুর্থ এবং দলের পক্ষে পঞ্চম গোলটি করেন সাবিনা খাতুন। এর ফলে বাংলাদেশ জয় পায় ৫-০ গোলের বিশাল ব্যবধানে।

 

 

খেলা শেষে বাংলাদেশ নারী ফুটবল দলের ম্যানেজার আমিনুল ইসলাম বাবু জানিয়েছেন, আমাদের এই জয়টি খুবই প্রয়োজন ছিল। আজকে মেয়েরা খুব ভালো খেলেছে। বাংলাদেশ থেকে আসার পর আমরা কয়েকটি ম্যাচ খেলেছি। নেপালের সাথে দুটি ম্যাচেও জয় বঞ্চিত ছিলাম, বাছােই পর্রর দুটি ম্যাচেও আমাদের জয় অধারাই ছিল।

 

এই জয়টি বাংলাদেশ দলকে আরো উজ্জ্ববিত করবে। আমি বিশ্বাস করি এই জয়ের ধারাবাহিকতা আমাদের বজায় থাকবে। এই জয়টি আমাদের মেয়েদের ভালো ফুটবল খেলার জন্য বারতি উৎসাহ যোগাবে।

 

 

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top