ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

মেসি ঝলকে বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার বড় জয়

স্পোর্টস ডেস্ক: | প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২১ ১০:৫৪; আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ১০:৫৭

 
 
বিশ্বকাপ বাছাইয়ের ব্রাজিলের সাথে ম্যাচটি পন্ডু হওয়ার পর বলিভিয়ার বিপক্ষে চিহ্নিত চারজন খেলোয়ারকে রেখেই বলিভিয়ার বিপক্ষে স্কোয়াড তৈরী করেন আর্জেন্টাইন কোচ স্কোলোনি। ম্যাচটি নিয়ে মেসিও ছিল খুব সতর্ক। তাইতো ম্যাচে আগেই দিয়েছিলেন সতর্কবাণী। বলেছিলেন বলিভিয়ার বিপক্ষে পয়েন্ট হারিয়ে উৎসবে ভাটা আনতে চান না, বর‌্ং উৎসবটিকে আরো রঙিন করার প্রত্যয় ছিল তার। যেই কথা সেই কাজ একাই ধসিয়ে দিলেন মেসি, একই ম্যাচ করলেন অনন্য রেকর্ড। বলিভিয়াকে তিন গোলে বিদ্ধস্ত করে জয়ের রথ চলমান রাখলো আর্জেন্টিনা। এই টানা ২২ম্যাচে অপারাজিত আর্জেন্টিনা।

 

 

 

 

বিশ্বকাপ বাছাইয়ের ল্যাটিন আমেরিকা অঞ্চলে স্তাদিও মনুমেন্তালে বাংলাদেশ সময় শুক্তবার ভোরে মুখোমুখি হয় বলিভিয়া এবং আর্জেন্টিনা। ম্যাচে মেসির জাদুকরী ফুটবলে সামনে বলিভিয়া ফিকে পরে পড়ে যায়। ম্যাচটি আর্জেন্টিনা ৩-০ গোলে বলিভিয়াকে পরাজিত করে জয় রথ চলমান রাখলো।

 

 

বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার জয়ে মেসি অসামন্য রেকর্ড গড়েছেন। কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নিলেন ফুটবলের জাদুকর মেসি।

 

 

প্রায় দুই মাস পর মহাদেশ সেরার মুকুট জয়ী প্রিয় তারকাদের সামনে পেয়ে ম্যাচের পুরোটা সময়ই যেন গ্যালারিতে উৎসবে মেতে রইলো আর্জেন্টাইনরা। পুরো ম্যাচে প্রতিপক্ষকে কোণঠাসা করে রেখে তাদের সে আনন্দ আরও যেন বাড়িয়ে দিল মেসিরা। প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ২৪টি শট নেয় তারা, যার সাতটি ছিল লক্ষ্যে। বলিভিয়ার সাত শটের তিনটি লক্ষ্যে।

 

 

২৮ বছরের দীর্ঘ প্রতীক্ষার পর শিরোপা খরা কেটেছে, তাও আবার কোপা আমেরিকার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে তাদেরই মাঠে হারিয়ে। কিন্তু এমন আকাশছোঁয়া সাফল্যের উদযাপনটা সেদিন মনমতো হয়নি, ভক্ত-সমর্থকদের সঙ্গে জয়ের আনন্দ ভাগাভাগি করতে না পারলে কী আর তা হয়!

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top