ঢাকা শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৬ মাঘ ১৪২৮

মাধ্যমিকে রাজধানীর বর্ণমালা স্কুলের ঈর্ষণীয় সাফল্য

নিউজ ডেস্ক | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২১ ১৮:৩২; আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ১৯:০৪

 

এবারের মাধ্যমিক পরীক্ষায় বর্ণমালা স্কুল থেকে বিজ্ঞান শাখা থেকে ৩০৩জন, ব্যবসায় শিক্ষা শাখা থেকে ৩৮৩জন এবং মানবিক শাখা থেকে ৮৯জন ছাত্র-ছাত্রী সাফল্যের সাথে শতভাগ পাস করেছে।  

 

উক্ত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান শাখা থেকে ১৫৯জন, ব্যবসায় শিক্ষা শাখা থেকে ২৫জন এবং মানবিক শাখা থেকে ৫জন এ প্লাস পেয়েছে। মাধ্যমিক ফলাফলে শতভাগ পাশ এবং সর্বমোট A+ ১৮০টি পেয়েছে। মোট পরীক্ষার্থী ৭৭৪ জন অংশগ্রহণ করেছিল। পাসের সংখ্যা ৭৭১ এবং তিন জন অনুপস্থিত থাকায় তাদের ফলাফল প্রকাশ হয়নি। 

করোনাকালীন সময়েও ছাত্রছাত্রীদের মাঝে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালমান রেখে ইতিমধ্যে সুনাম কুড়িয়েছিল।  স্কুলটি ছাত্র-ছাত্রীদের মাঝে সকল সময় তাদের শিক্ষা ব্যবস্থাকে আরও দৃঢ় করার জন্য প্রতিনিয়ত স্কুলের ম্যানেজমেন্ট, স্কুলের শিক্ষকগণ ছাত্রছাত্রীদের সাথে প্রতিনিয়ত যোগাযোগ রেখেছিলেন বলেই আজ এই সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে।

 

রাজধানীর অন্যসব স্কুল থেকে সবসময় ব্যতিক্রম বর্ণমালা স্কুল। সবুজে ঘেরা সুন্দর পরিবেশের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের সাথে সুন্দর পরিবেশের ছোয়ায় উন্নত শিক্ষা ব্যবস্থায় ছাত্রছাত্রী মন জয় করে নিয়েছে অনেক আগেই।

করোনার সময় যেখানে অন্যসব স্কুলগুলো তাদের শিক্ষা ব্যবস্থা চলমান রাখতে হিমশিম খেয়েছে, সেখানে নানা প্রতিকুলতার মাঝেও বর্ণমালা স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি এবং স্কুলের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকদের একান্ত প্রচেষ্টায় ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাব্যবস্থা চলমান রাখার ফল হিসেবে এবারের মাধ্যমিক ফলাফল সফল হতে সক্ষম হয়েছে।

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top